• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

হত্যা মামলার তদন্তে গিয়ে আরেক খুনের রহস্য উন্মোচন করলো বগুড়া জেলা পুলিশ

বগুড়া শাজাহানপুরের একটি বাঁশঝাড় থেকে অজ্ঞাত এক নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধারের পর উক্ত হত্যা মামলার তদন্তে জয়পুরহাটের ক্ষেতলাল পর্যন্ত অভিযান চালিয়ে পৃথক আরেকটি খুনের রহস্য উন্মোচনপূর্বক আসামীকে গ্রেফতার করেছে বগুড়া জেলা পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার বগুড়া সদর সার্কেল শরাফত ইসলামের নেতৃত্বে আভিযানিক দল বগুড়া শিবগঞ্জ থেকে প্রায় ৩৭ দিন ধরে নিখোঁজ বিউটি বেগম নামের এক নারীর মরদেহ উদ্ধার করে যা খুনী একটি সেপটিক ট্যাংকের ভিতরে মাটিচাপা দিয়ে রেখেছিল। বগুড়া জেলা পুলিশের আভিযানিক এই সাফল্যে বগুড়া ও জয়পুরহাটে বেশ চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে এ যেন কেঁচো খুড়তে সাপ বের হয়ে আসার মতো গল্প।

বগুড়া জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম জানান, গত ১৩ মে শাজাহানপুর উপজেলার একটি বাঁশঝাড় থেকে অজ্ঞাত এক নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার হয়। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই মরদেহের ছবি দেখে শিবগঞ্জের বাসিন্দা নিখোঁজ বিউটি বেগমের স্বজনরা পুলিশকে জানায়, কয়েক সপ্তাহ ধরে তাদের মেয়ে নিখোঁজ। মরদেহটি তাদের মেয়ে বিউটির। সে হিসেবে বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম এর সার্বিক দিক-নির্দেশনায় তাদের কাছ থেকে তথ্য-উপাত্ত নিয়ে নতুন আঙ্গিকে তদন্ত শুরু করে পুলিশ। তদন্তে নিহত বিউটি বেগমের ব্যবহৃত মোবাইল উদ্ধারপূর্বক তার মাধ্যমে এবং বিভিন্ন বিশ্বস্ত সূত্রে নিশ্চিত হওয়া যায় জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার শিবপুর গ্রামের উজ্জ্বল নামের এক ব্যক্তির সাথে তার মোবাইলে যোগাযোগ ছিল। নিহত বিউটি সর্বশেষ তার বাড়িতেই গিয়েছিল। সে আঙ্গিকে বগুড়া জেলা পুলিশ বিউটির হত্যাকান্ডে জড়িত সন্দেহে উজ্জ্বল কে গত শনিবার বগুড়া সদর থেকে গ্রেফতার করে।

বিভিন্ন কৌশলে তাকে জিজ্ঞাসাবাদ করার এক পর্যায়ে তাকে জিজ্ঞেস করা হয়, ‘আপনার বাড়ি ক্ষেতলাল তাহলে মেয়েটাকে মেরে বগুড়া শাজাহানপুরে ঝুলিয়ে রাখলেন কেন’? পুলিশের এমন প্রশ্নে হতভম্ব হয়ে আসামী উজ্জ্বল বলে ফেলে ‘না আমি তাকে বগুড়ায় রাখিনি তাকে তো আমার বাড়ির সেফটিক ট্যাংকে মাটিচাপা দিয়েছি’। সে সেখানে কিভাবে যাবে?

উজ্জল পুলিশকে জানায়, বিউটি বেগমকে সে গলাটিপে হত্যা করেছে কারণ মোবাইলে যোগাযোগের সূত্র ধরে গত ২১ এপ্রিল সন্ধ্যায় বিউটি বগুড়া থেকে উজ্জলের বাড়িতে যান।

সেখানে শারীরিক সম্পর্কের পর বিউটি উজ্জ্বলকে বিয়ের জন্য চাপ দিলে বাকবিতন্ডার একপর্যায়ে তার গলা চেপে শ্বাসরোধ করে তাকে হত্যা করে উজ্জল। হত্যার পর তাকে তার নিজ বাড়ির সেফটিক ট্যাংকে তার মরদেহ লুকিয়ে রাখে এবং গন্ধ যেন না ছড়ায় তাই মাটি চাপাও দেয় কৌশলে। পরে সে বগুড়া শহরে এক আত্মীয়ের বাড়িতে থাকতে শুরু করে।

উজ্জ্বলের কথার সূত্র ধরে অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম এবং বগুড়া জেলা পুলিশের আভিযানিক দলের সদস্যরা গত শনিবার রাত আনুমানিক ১ টা থেকে সেই মরদেহ উদ্ধারের কাজ শুরু করে। আনুমানিক প্রায় ২ ঘন্টা পর মাটি খুঁড়ে সেই মরদেহ উদ্ধার করা হয়। তখন তার পরনে থাকা কাপড় এবং আনুষাঙ্গিক সবকিছু দেখে শিবগঞ্জের সেই পরিবার নিশ্চিত করে শাজাহানপুরে যে ঝুলন্ত নারীর লাশ পাওয়া গিয়েছিল সে নয় ক্ষেতলাল থেকে উদ্ধার হওয়া মরদেহ তাদের নিখোঁজ মেয়ে বিউটি বেগম।

অভিযানের নেতৃত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম জানান, এ ঘটনায় ক্ষেতলাল থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে এবং গ্রেফতার হওয়া উজ্জ্বল কে ক্ষেতলাল থানাতে হস্তান্তর করা হয়েছে। এছাড়াও শাজাহানপুরের বাঁশঝাড় থেকে অজ্ঞাত যে নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছিল তার রহস্য উন্মোচনেও জেলা পুলিশের তদন্ত চলমান আছে শীঘ্রই এটিও উন্মোচিত হবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। জেলা পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে বগুড়া পুলিশ সুপার সুদীপ চক্রবর্ত্তীর নেতৃত্বে জেলা পুলিশের সদস্যরা সর্বদা বদ্ধপরিকর।

কিন্তু তিনি সাধারণ জনগণকে পারিবারিক সচেতনতা বৃদ্ধির আহ্বান জানান এবং অপরিচিত মানুষের সাথে যেকোন ধরণের সম্পর্কে জড়ানোর আগে সতর্ক থাকার অনুরোধ করেন। এছাড়াও সমস্যা জটিল হওয়ার আগেই যেকোন প্রয়োজনে পুলিশের সহযোগিতা নেওয়ার উদ্বার্ত আহ্বান জানান পুলিশের এই কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।