• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ময়মনসিংহে বিভাগীয় কর্মশালা

বিভাগীয় কার্যালয়ের দপ্তর প্রধানগনের অংশগ্রহণে ময়মনসিংহে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) ময়মনসিংহ জেলা পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে ময়মনসিংহ বিভাগীয় প্রশাসনের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া বলেন, স্মার্ট বাংলাদেশ নির্মাণে চারটি নির্দিষ্ট ক্ষেত্রকে চিহ্নিত করে অগ্রসর হলে স্মার্ট বাংলাদেশে রূপান্তর সহজ হবে। তা হলো স্মার্ট নাগরিক ও স্মার্ট সরকার এর মাধ্যমে সব সেবা এবং মাধ্যম ডিজিটালে রূপান্তরিত হবে। আর স্মার্ট সমাজ ও স্মার্ট অর্থনীতি প্রবৃদ্ধি নিশ্চিত করলে অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠন এবং ব্যবসাবান্ধব পরিবেশ গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করবে।

বিভাগীয় কমিশনার আরো বলেন, আগামীর স্বপ্নকে বাস্তবায়ন করতে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের জেলা কর্মকর্তাদের মাঝে এ স্বপ্নকে পৌঁছে দিতে হবে। নিজ নিজ পর্যায় থেকে পরবর্তী পর্যায়ে স্মার্ট বাংলাদেশের লক্ষ্য ও উদ্দেশ্যকে বিস্তৃত করতে হবে। স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রণয়ন জরুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন বলেছেন, ‘স্মার্ট বাংলাদেশ হবে সাশ্রয়ী, টেকসই, জ্ঞানভিত্তিক, বুদ্ধিদীপ্ত ও উদ্ভাবনী। এককথায় সব কাজই হবে স্মার্ট। যেমন স্মার্ট শহর ও স্মার্ট গ্রাম বাস্তবায়নের জন্য স্মার্ট স্বাস্থ্যসেবা, স্মার্ট পরিবহন, স্মার্ট ইউটিলিটিজ, নগর প্রশাসন, জননিরাপত্তা, কৃষি, ইন্টারনেট সংযোগ ও দুর্যোগ ব্যবস্থাপনা নিশ্চিত করা।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, পরিচালক স্থানীয় সরকার ফরিদ আহমদ,

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( রাজস্ব) তাহমিনা আক্তার, জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আবদুল আউয়াল, বিভাগীয় বন কর্মকর্তা আ ন ম আব্দুল ওয়াদুদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নাজনীন সুলতানা, পরিবেশ অধিদপ্তরের পরিচালক দিলরুবা আহমেদ, প্রাথমিক শিক্ষা বিভাগের বিভাগীয় উপপরিচালক মোহাম্মদ আলী রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।