• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বগুড়ায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক কর্মশালা

বগুড়ায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় বুধবার শহরের সার্কিট হাউজের সভাকক্ষে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সরকার বগুড়ার উপ-পরিচালক মাসুম আলী বেগের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্মার্ট ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেম পুরো সাপ্লাই চেইন জুড়ে থাকে। তাই খাবারের নিরাপত্তা ও গুণগতমান নিশ্চিতে প্রযুক্তি ব্যবহার করে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। এই পদ্ধতিতে বগুড়ায় খাদ্য সংশ্লিষ্ট সব দপ্তর আইনের কঠোর প্রয়োগসহ কর্মশালায় উপস্থাপিত প্রস্তাবনা নিয়ে মাঠ পর্যায়ে কাজ করবে।

কর্মশালায় ডিসি সাইফুল আরো বলেন, দেশটা আমাদের তাই আমাদের প্রত্যেককেই নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। যেকোন খাদ্য উৎপাদন থেকে শুরু করে তা ভোক্তার হাতে যাওয়া পর্যন্ত একটি সুশৃঙ্খল চেইন থাকা প্রয়োজন যা জানা ও মানা জরুরী।

বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, ব্যবসায়ী প্রতিনিধি ও সাংবাদিকদের অংশগ্রহণে অনুষ্ঠিত এই কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো: রাসেল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডাঃ শফিউল আজম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আফসানা ইয়াসমিন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার রুহুল আমিন বাবলু।

কর্মশালায় অংশগ্রহনকারী সকলে বিভিন্ন দলে ভাগ হয়ে বগুড়ায় নিরাপদ খাদ্য নিশ্চিতে কর্তৃপক্ষ কি কি পন্থায় আরো ইতিবাচক সাফল্য অর্জন করতে পারেন সেই লক্ষ্যে বিভিন্ন সুপরিশ প্রদান করেন যার মধ্যে কৃষি ও বিভিন্ন খাদ্যপণ্যের উৎপাদন থেকে শুরু করে ভোক্তা পর্যায়ে পৌঁছাতে যে বিধিমালাগুলো রয়েছে তা কঠোরভাবে পালনের লক্ষ্যে মনিটরিং কার্যক্রম জোরদার করা, জেলা ও উপজেলা পর্যায়ে খাদ্যের গুণগতমান যাচাইয়ের লক্ষ্যে পরীক্ষাগার স্থাপন করা, তৃণমূল থেকে শুরু করে খাদ্য প্রস্তুতকারী সকল মহলে সচেতনতার বলয় তৈরি করা এবং জেলা পর্যায়ে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার দপ্তরের আরো দক্ষ জনবল বাড়ানোর প্রস্তাব ছিলো উল্লেখযোগ্য।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।