• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

স্বাভাবিক মৃত্যুকে হত্যাকান্ড সাজিয়ে মিথ্যা মামলা ॥ তদন্ত কাজে প্রভাব খাটানোর অভিযোগ

ববি রণী রয় :
শেরপুর সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের টাঙ্গারিয়া পাড়া গ্রামের তহুর উদ্দিনের স্ত্রী ফজিলা বেগমের স্বাভাবিক মৃত্যুকে হত্যাকান্ড দেখিয়ে মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে হয়রানী করে আসার অভিযোগ করেছে ভূক্তভোগি পরিবারগুলো। একই সাথে সাংবাদিক সম্মেলনসহ প্রভাশালী একটি মহলের সহযোগিতায় মামলাটির তদন্ত কাজে প্রভাব খাটানোর চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করেন ভূক্তভোগি মো: বজলুর রহমান।

পুলিশ ও ভূক্তভোগী পরিবার জানান, শেরপুর সদরের চরশেরপুর টাঙ্গারিয়া পাড়ার তহুর উদ্দিনের স্ত্রী ফজিলা বেগম (৪৭) দীর্ঘদিন যাবৎ নানান রোগে ভোগছিলেন। তার দুই ছেলে ঢাকায় শ্রমিকের কাজ করে। ফজিলা বেগম বিগত ২০২১ সালের ২৯ মার্চ সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে শেরপুর জেলা হাসপাতালে হাইপার টেনসনের রোগী হিসেবে ভর্তি করা হয়। চিকিৎসাধীন থাকাবস্থায় ৩১ মার্চ সে মারা যায়।

এদিকে নিহতের ভাই নূরনবী একটি বিশেষ মহলের সহযোগিতায় হাসপাতালে ফজিলার মৃত্যুর পর তার ভর্তি রেজিস্ট্রারে চতুরতা করে পুলিশ কেসের সীল দিয়ে নেয়। পরে নূরনবী এ ঘটনাটিকে হত্যাকান্ড বলে শেরপুর সদর থানায় ৩১ মার্চ রাতে ১৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে।

ওই মামলায় ভিক্ষুক, প্রতিবন্ধী, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে আসামী করা হয়। এদিকে পরবর্তীতে ময়না তদন্তের রিপোর্টে ফজিলার মৃত্যু স্বাভাবিকভাবে হয়েছে বলে উল্লেখ করেন তিন সদস্যের মেডিক্যাল বোর্ড। সদর থানা পুলিশও বিষয়টির দীর্ঘ তদন্ত শেষে ঘটনার সত্যতা না পাওয়ায় ওই বছরের ৯ জুন আদালতে ফাইনাল রিপোর্ট দাখিল করে। পরে মামলার বাদী নূরনবী এ তদন্ত রিপোর্টের বিরুদ্ধে আদালতে নারাজি পিটিশন দাখিল করেন। এতে আদালত বিষয়টি অধিকতর তদন্তের জন্য সিআইডিকে দায়িত্ব প্রদান করেন। এরপর থেকে সিআইডি বিসয়টি তদন্ত করছেন।

তবে ভূক্তভোগী পরিবারগুলোর অভিযোগ, মামলার তদন্তকাজকে বিঘ্নিত ও তদন্ত রিপোর্ট নিজের পক্ষে নেয়ার জন্য একটি বিশেষ মহলের সহযোগিতায় পাঁয়তারা চালাচ্ছেন নূরনবী। এ বিষয়ে ১১ জুন একটি সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের কাছে মিথ্যা তথ্য পরিবেশন করে নূরনবী। তার বিরুদ্ধে হুমকির প্রদানের যে অভিযোগ করে তা আদৌ সঠিক নয়। উল্টো সেই নানাভাবে আমাদের কাছে আপোষের নামে মোটা অংকের টাকা দাবী করে আসছে বলে জানান ভূক্তভোগী মো: বজলুর রহমান।

তবে আপোষের নামে টাকা দাবীর বিষয়িট অস্বীকার করে নুর নবী জানান, আসামীরা প্রভাব খাটিয়ে মামলার ফাইনাল রিপোর্ট নিয়েছে। আমাকেই তারা নানাভাবে হুমকি দিচ্ছে। আমি কখনই টাকা দাবী করি নাই।

এ ব্যাপারে শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর আহাম্মেদ জানান, পুলিশ তদন্ত করে যা পেয়েছে তার ওপর ভিত্তি করে আদালতে চুড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছে। আদালতে নারাজি দেয়ায় সিআইডি মামলাটি তদন্ত করছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।