• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সৈয়দপুরে মাদক বিক্রেতাদের সম্পত্তি বাজেয়াপ্তের দাবিতে সাইকেল র‌্যালি

সৈয়দপুরে মাদক বিক্রেতাদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করে তা অসহায়দের কল্যাণে ব্যয়ের দাবিতে মাদকবিরোধী সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘মাদক হঠাও-তারুণ্য বাঁচাও’ স্লোগানে ওই সাইকেল র‌্যালির আয়োজন করে ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন।

গতকাল বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে র‍্যালিটির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হুসাইন। পরে স্থানীয় শতাধিক স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীদের নিয়ে র‍্যালিটি শহরের শহীদ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

এতে অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবকরা মাদক বিক্রেতাদের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে তা গরীব অসহায় মানুষের চিকিৎসা, গরীব মেয়েদের বিয়ে, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তাসহ অসহায়দের বিভিন্ন কল্যানে ব্যয় করার দাবি জানান।

এছাড়া মাদক ব্যবসায়ীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন পাশ ও প্রতিটি ওয়ার্ডে মাদক ব্যবসা প্রতিরোধে টাস্কফোর্স গঠনেরও দাবি জানানো হয়। র‌্যালী চলাকালে মাদকবিরোধী বিভিন্ন স্লোগান সম্মিলিত ফেস্টুন লাগিয়ে শহরের বিভিন্ন পয়েন্টে মাদকবিরোধী পথসভা করে গোলাহাটে এসে শেষ হয়।

র‌্যালী প্রসঙ্গে ইউএনও মো. শামীম হুসাইন বলেন, আজকের তরুন-যুবকরাই হচ্ছে জাতির শ্রেষ্ঠ সম্পদ। মাদকের ছোবল থেকে তাঁদের বাঁচাতে সকলকে এগিয়ে আসতে হবে। মাদকের বিরুদ্ধে উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি মাদক কারবারীদের ব্যাপারে প্রশাসনকে তথ্য দিয়ে সাহায্য করার সকলের প্রতি আহবান জানান।

সংগঠনটির প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী বলেন, সৈয়দপুরের আনাচে কানাচে এখন হাত বাড়ালেই মিলছে মাদক। পাড়া মহল্লায় দেদারছে ঘুরে বেড়াচ্ছে মাদক বিক্রেতারা। স্কুল কলেজের ছাত্র থেকে শুরু করে সমাজের অনেকেই আজ মাদকে আসক্ত হচ্ছে। তাই মাদকের বিরুদ্ধে সকলকে সচেতন করতেই বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি।

তিনি আরও বলেন, তরুণদের মাদক থেকে দুরে রাখতে আমরা প্রতিটি স্কুল কলেজ ও পাড়া মহল্লায় পথসভা, লিফলেট বিতরনের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করার পাশাপাশি মাদক বিক্রেতাদের সামাজিকভাবে বয়কটের মত কর্মসূচি পালন করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।