• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সৈয়দপুরে ভোজ্যতেল চক্রের ৩ সদস্য আটক, তেল-অটোরিকশা উদ্ধার

সৈয়দপুরে ভোজ্য তেল (সয়াবিন তেল) চুরি চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করে গতকাল সোমবার নীলফামারী জেল হাজতে পাঠানো হয়েছে।

গত রবিবার রাতে সৈয়দপুর থানায় একটি মামলার পর পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তেল চুরি চক্রের ২ সদস্য এবং ক্রেতাসহ ৩ জনকে গ্রেফতার করে।

এসময় তাদের কাছ থেকে পামওয়েল (২০০ কেজি) ও ৪ টি তেলের খালি ড্রাম উদ্ধারসহ চুরির কাজে ব্যবহৃত একটি অটোরিকশা জব্দ করা হয়।

সূত্র জানায়, সারাদেশে বেশ কিছুদিন আগে থেকে ভোজ্য তেলের দাম দফায় দফায় বাড়তে থাকে। ফলে অস্বাভাবিক হয়ে ওঠে তেলের বাজার। এই সুযোগেকে কজে লাগাতে সৈয়দপুরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে রাখা পাম ওয়েল ও সয়াবিন তেল ভর্তি ড্রাম চুরি হতে থাকে।

এ নিয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা স্থানীয় থানায় বেশ কয়েকটি চুরির অভিযোগ দিলে থানা পুলিশ শহরের বিভিন্ন স্থানে নজরদারি বৃদ্ধি করে। পরে গত ১২ আগস্ট আবুল কালাম আজাদের আজমেরী এন্টারপ্রাইজ নামের এক ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় দায়ের করা মামলায় ভিডিও ফুটেজ দেখে অন্যান্য তথ্য উপাত্তের ভিত্তিতে তদন্ত করতে গিয়ে পুলিশ তেল চোর চক্রের ৩ সদস্যকে শনাক্ত করে।

মামলা সূত্রে জানা যায়, ওই দিন ১১ আগস্ট রাতে আজমেরী এন্টারপ্রাইজের মালিক আবুল কালাম আজাদ তার দোকান বন্ধ করে বাড়ি চলে যান। পরদিন ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ১৩ আগষ্ট দোকান খুলতে এসে দেখেন তার দোকানের সামনে রাখা তেল ভর্তি ড্রামটি নেই। পরে দোকানের সিসি ক্যামেরার ফুটেজে দোকান মালিক দেখতে পান শুক্রবার ভোরে অটোরিকশা নিয়ে অজ্ঞাত দুই ব্যক্তি সেখানে আসে। পরে তারা তেল ভর্তি ড্রাম নিয়ে সেখান থেকে সটকে পড়ে।

এ ঘটনায় রবিবার রাতে সৈয়দপুর থানার মামলা করেন আবদুল কালাম আজাদ। ওই মামলার পর তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক মো. সাহিদুর রহমান তথ্যপ্রযুক্তি ব্যবহারসহ সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষন করে চক্রের ২ সদস্যকে শনাক্ত করতে সক্ষম হম।

পরে তাঁর নেতৃত্বে অভিযান চালিয়ে রবিবার গভীর রাতে শহরের মুন্সিপাড়া মোড় থেকে সাহেবপাড়া এলাকার নজরুল ইসলামের পুত্র মো. গোলাপ (২৫) ও শহীদ জহুরুল হক সড়কের দূর্গা মিল এলাকার মৃত ইউনুসের পুত্র মো. মেরাজকে (৩২) গ্রেফতার করা হয়। তারা শহরের বিভিন্ন দোকানের সামনে রাখা তেলের ড্রাম চুরির কথা স্বীকার করে।

এসময় তাদের কাছে থাকা চুরির কাজে ব্যবহৃত অটোরিকশা ও জব্দ করা হয়। পরে তাদের দেয়া তথ্যে রাতেই শহরের বিমানবন্দর সড়কের নিচু কলোনী এলাকার সামিনুল ইসলামের পুত্র নুর আলমের (৩০) দোকান ও গোডাউনে থেকে ব্যবসায়ী আবুল কালাম আজাদের চুরি যাওয়া প্লাস্টিকের ড্রামে ২০০ কেজি পামওয়েল তেলসহ ৪টি তেলের ড্রাম উদ্ধার করা হয়। এ সময় চুরির তেল ক্রয়কারি ব্যবসায়ী নুর আলমকে গ্রেফতার করা হয়।

জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক মো. সাহিদুর রহমান বলেন, গ্রেফতারকৃতরা আন্তঃজেলা তেল চক্রের সদস্য। তারা সৈয়দপুর উপজেলার বিভিন্ন স্থানে তেল চুরিসহ বিভিনঅপরাধের সাথে জড়িত বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। তারা তেল চুরির বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে, যা তদন্ত করা হচ্ছে বলে জানান ওই তদন্তকারী কর্মকর্তা।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. সাইফুল ইসলাম তেল চোর চক্রের সদস্যদের গ্রেফতার ও তেল উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।