• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সৈয়দপুরে পুষ্টি উন্নয়নে গণমাধ্যম কর্মীদের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

গতকাল বুধবার (২৬ অক্টেবর) নীলফামারীর সৈয়দপুরে পুষ্টি উন্নয়নে গণমাধ্যম কর্মীদের ভূমিকা শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইউরোপিয়ান ইউনিয়ন ও অস্ট্রিয়ান ডেভেলপমেন্ট কো-অপারেশনের অর্থায়নে কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরী সহায়তায় এবং ইএসডিও কর্তৃক বাস্তবায়িত জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আইটকাম (জানো) প্রকল্পের উদ্যোগে ওই কর্মশালার আয়োজন করা হয়।

শহরের বিমানবন্দর সড়কে ইকু হেরিটেজ হোটেল এন্ড রিসোর্টে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী -২ (সদর) আসনের সংসদ সদস্য ও সাবেক সংষ্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.শাহিদ মাহমুদ, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার। আন্তর্জানিক বেসরকারি উন্নয়ন সংস্থা কেয়ার বাংলাদেশ এর ডেপুটি কান্ট্রি ডিরেক্টর হাসিনা রহমানের সভাপতিত্বে এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নীলফামারী সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শান্তনা রাণী চক্রবর্তী প্রমূখ।

জানো প্রকল্পের সিনিয়র টিম লিডার নাজনীন রহমানের সার্বিক তত্ত্বাবধাবনে কর্মশালায় দলীয় ও মাল্টিমিডিয়া উপস্থাপনার মাধ্যমে পুষ্টি উন্নয়নে বাংলাদেশ সরকারের পরিকল্পনা ও বহুখাত ভিত্তিক পুষ্টি কার্যক্রম, জাতীয় পুষ্টি পরিষদের চলমান কার্যক্রমকে জোরদারকরণে এবং পুষ্টি কার্যক্রম বাস্তবায়নে জানো প্রকল্পের কর্মপদ্ধতি এবং অপুষ্টির দুষ্টচক্র নিয়ে অংশগ্রহনমূলক আলোচনা করা হয়। দিনব্যাপী কর্মশালায় নীলফামারী এবং রংপুর জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সাংবাদিক সদস্যরা অংশ নেন।

জানো প্রকল্পের সহকারী ব্যবস্থাপক পোরশিয়া রহমানের সঞ্চালনায় উক্ত কর্মশালায় কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং ইএসডিও এর সমন্বযকারী ও ব্যবস্থাপকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।