• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সৈয়দপুরে আইডিইবি’র ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস পালিত

নীলফামারীর সৈয়দপুরে গতকাল মঙ্গলবার (৮ নভেম্বর) ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি)এর ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস – ২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলার শাখার উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও এক আলোচনা সভার আয়োজন করা হয়। শহরের সাহেবপাড়াস্থ সংগঠনের কার্যালয় চত্বরে দিবসের এবারের প্রতিপাদ্যকে “ টেকসই উন্নয়নে – নবায়নযোগ জ্বালানী” সামনে রেখে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মো. সাদেকুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর রেলওয়ে কারখানার কর্ম-ব্যবস্থাপক (ডাব্লুএম) শেখ হাসানুজ্জামান ও সৈয়দপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো. সাখাওয়াৎ হোসেন খোকন।

আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোনায়মুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. মোমিনুল ইসলাম।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সাবেক সভাপতি প্রকৌশলী মো. আজিজুল ইসলাম কমল ও সৈয়দপুর প্রেসক্লাবের সভাপতি সাকির হোসেন বাদল প্রমূখ। পরে আইডিইবি’র ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণ প্রকৌশল দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক মো. সাদেকুর রহমান বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালিতে আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার নেতৃবৃন্দ, উপদেষ্টা, প্রকৌশলী সদস্য-সদস্যারা ছাড়াও পলিটেকনিক ইনস্টিটিউটের বিপুল সংখ্যক শিক্ষার্থীরা অংশ নেন।

এর আগে ৮ নভেম্বর গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র গৌরবোজ্জ্বল ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকীর সপ্তাহব্যাপী কর্মসূচির ঘোষণা উপলক্ষে এক সংবাদ সম্মেলন করা হয়েছে। এতে লিখিত বক্তব্য পাঠ করেন আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সাধারণ সম্পাদক মো. মোমিনুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।