• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে শিশুদের স্বাধীনভাবে বেড়ে উঠতে দিতে হবে : ড. সৌমিত্র শেখর

সমাজবিরোধী কাজ ছাড়া শিশুদের সকল কাজ তাদের পছন্দানুযায়ী করতে দেওয়া প্রয়োজন। তাদের সুপ্ত প্রতিভার বিকাশকে তরান্বিত করতে হলে তারা যে কাজে আগ্রহী সেই কাজ করতে দিতে হবে। কেউ ছবি আঁকবে, কেউ গান করবে, কেউ ডাক্তার হবে, কেউ প্রকৌশলী হবে। আমরা যদি তাদের পছন্দ বা পেশা নির্ধারিত করে দেই তাহলে সেই কাজ তারা আন্তরিকতার সাথে করতে পারবে না এবং সফল হতে পারবে না বলে উল্লেখ করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

তিনি মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি দুপুরে ময়মনসিংহের শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালায় বাংলাদেশ শিশু একাডেমি, ময়মনসিংহের আয়োজনে দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী ২০২৩ এর শুভ উদ্বোধন করে সুধীসমাবেশে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

‘শিশুরা থাকুক হাসিতে শিশুরা থাকুক খুশিতে ‘ এই শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত চিত্রকলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। এরপর প্রদর্শনী ঘুরে দেখেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর এবং মন্তব্য বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

সারাদেশ থেকে প্রাপ্ত শিশুদের আঁকা ছবির মধ্য থেকে বাছাইকৃত সেরা বিজয়ী ১৫টিসহ নির্বাচিত ১০০টি ছবি স্থান পায় এই প্রদর্শনীতে। জামালপুরের ১০ম শ্রেণির শিক্ষার্থী মোছা. শাহারিয়া আক্তার জুঁই তার নিজের আঁকা ছবি প্রধান অতিথিকে উপহার দেন।

ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল হক মৃদুলের সভাপতিত্বে অনুষ্ঠিত চিত্রকলা প্রদর্শনীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও নাট্যকার ফরিদ আহমদ দুলাল এবং বাংলাদেশ শিশু একাডেমি কেন্দ্রীয় কার্যালয়ের প্রোগ্রাম অফিসার লায়লা আরজুমান্দ বাণু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিশু একাডেমি ময়মনসিংহের জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মেহেদী হাসান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।