• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সুন্দরবনে মাছ ধরতে গিয়ে বড় ভাই জেলে, ছোট ভাই নিখোঁজ

জীবনের তাগিদে সুন্দরবনে মাছ ধরতে গত ৭ এপ্রিল শুক্রবার বাড়ি থেকে রওনা হয়েছিল আপন দুই ভাই, সাগর নাথ (২৫) ও হিলটন নাথ (১৮) সহ আরো দুজন। অবৈধ ভাবে মাছ শিকারের দায়ে বড় ভাই সাগর নাথসহ বাকি দুজন বন রক্ষীদের হাতে আটক হলেও নিখোঁজ রয়েছে সাগর নাথের আপন ছোট ভাই হিলটন নাথ। নিখোঁজ হিলটন নাথ মোংলা উপজেলার চিলা গ্রামের দিনমজুর মিঠু নাথের ছেলে। নিখোঁজ হিলটনের সন্ধানে তার পরিবারসহ এলাকাবাসী পশুর নদী ও সুন্দরবনের আশে পাশে তাকে খুজেঁ বেড়াচ্ছেন।

হিলটন নাথের চাচা স্বপন নাথ জানান হিলটন মোংলা ইপিজেডের কর্মরত একজন শ্রমিক।

শুক্রবার রাতে তার বড় ভাইসহ আরো দুজন সুন্দরবনের খালে মাছ ধরতে রওনা হলে তাদের সাথে মাছ ধরতে যায় হিলটন। সকাল বেলা আমরা জানতে পারি সুন্দরবনে মাছ ধরার অপরাধে সাগর নাথ সহ বাকি দুজনকে বনরক্ষীরা আটক করে নিয়ে গেছে এ সময় তাদের সাথে দেখা করে হিলটন কোথায় আছে জানতে চাইলে সাগর সহ অন্যরা জানায় রাতে বনরক্ষীরা তাদের আটকের কালে হিলটন সহ তারা ভয়ে নদীতে ঝাঁপ দেয় , কিন্তু তাদের তিন জনকে বনরক্ষীরা আটক করতে পারলেও হিলটনকে তারা পায়নি।
শনিবার ৮ এপ্রিল থেকে আমরা পরিবারের লোক জন সহ এলাকাবাসী হিলটনকে নদী এবং জঙ্গলে অনেক খোঁজা খু্জিঁ করেও এখনো তার কোন সন্ধান পাইনি। এখন পযন্ত সে মরে গেছে নাকি বেচেঁ আছে তাও বলতে পারছিনা।

পূর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) মাহাবুব হাসান জানান অবৈধভাবে সুন্দরবনের করমজলের ৮ নং খালে মাছ শিকার কালে বনরক্ষিদের হাতে অসিম শেখ, জাকির শেখ, ও সাগর নাথ নামে তিন জনকে নৌকা সহ আটক করা হলেও এ সময় আর কাউকে নৌকায় পাওয়া যায়নি, আটককৃত ব্যক্তিদের কাছে সাথে আর কেউ আছে কিনা জানতে চাইলে তারা তা অস্বীকার করে বলেন তাদের সাথে আর কেউ ছিলনা। এবং নিখোঁজ ব্যক্তির সম্পর্কে তাদের পরিবার থেকে কেউ কিছু জানায়নি।

করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির জানান, সোমবার ১০ এপ্রিল চিলা এলাকার কিছু লোক আমাকে এসে জানায় মাছ ধরতে এসে হিলটন নামে তাদের একজন লোক নিখোঁজ রয়েছে । তার সন্ধান পেতে সহায়তা চাইলে আমি আমার উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলে তাদের সাথে আমাদের বনরক্ষীদের পাঠিয়েছি।

নিখোঁজ হিলটনের বাবা মিঠুনাথ কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার দুইটা ছেলে বড় ছেলেটা মাছ ধরতে গিয়ে মামলা খেয়ে জেলে আছে, আর ছোট ছেলেটা নিখোঁজ রয়েছে, জানিনা আমার বুকের মানিক বেচেঁ আছে নাকি মরে গেছে। শনিবার রাত পর্যন্ত গ্রামবাসী অনেক খোঁজা খুজিঁ করেও আমার মানিককে খুঁজে পায়নি। আপনারা আমার বুকের ধনকে খুঁজে পেতে আমাকে সহায়তা করুন। জীবিত না পারলেও মৃত লাশটা অন্তত আমাকে এনে দেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।