• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সুন্দরবনে কোস্টগার্ডের অভিযানে হরিণের মাংস, মাথা ও চামড়া জব্দ

মনির হোসেন, মোংলাঃ
গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন লোকালয় থেকে হরিণের মাথা,চামড়া, পা ভূড়ি ও মাংস জব্দ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। ১৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে সুন্দরবন সংলগ্ন খাসিটানা খাল এলাকায় অভিযান পরিচালনা করে হরিণের ২টি মাথা, ২টি চামড়া, ২টি ভূড়ি, ৮টি পা ও ২ কেজি মাংস জব্দ করে কোস্টগার্ড সদস্যরা। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি তারা।

১৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩ টায় গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন।

তিনি বলেন, সুন্দরবনে বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিধনরোধে কোস্টগার্ড পশ্চিম জোন নিয়মিত অভিযান পরিচালনা করছে।
এরই ধারাবাহিকতায় ১৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুর ১২ টায় কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশান কয়রার একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন কয়রা উপজেলার খাসিটানা খাল এলাকা থেকে হরিণের ২টি মাথা, ২টি চামড়া, ২টি ভূড়ি, ৮টি পা ও ২ কেজি মাংস জব্দ করে। অভিযান চলাকালীন সময়ে কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি আঁচ করতে পেরে পালিয়ে যায় চোরা শিকারিরা।

জব্দ করা হরিণের মাংস, মাথা ও চামড়া পরবর্তী আইনাননুগ ব্যবস্থা গ্রহণের জন্য বনবিভাগের আন্ধারমানি ফরেষ্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।