• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সাবমারসিবল পাম্পের ক্ষতিপুরনের টাকার জন্য হুমকি ॥ ফাঁসির মঞ্চ তৈরী করে আত্মহত্যা

ইউপি মেম্বার কর্তৃক সাবমারসিবল পাম্পের ক্ষতিপুরনের টাকা ফেরৎ দেয়ার জন্য এক নিরীহ কৃষককে হুমকি প্রদান করা হয় । তাই আতংকে ফসলের মাঠেই ফাঁসির মঞ্চ তৈরী করে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করলো শেরপুরের নালিতাবাড়ী উপজেলার মানিককুড়া গ্রামের সফি উদ্দিন নামের এক কৃষক। এ ছবিটি সামাজিক মাধ্যমে ভারইরাল হওয়ায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে এলাকায়।

শেরপুর জেলার নািলতাবাড়ী উপেজলার নয়াবিল ইউিনয়েনর মানিককুড়া গ্রামের কৃষক সফির উদ্দিন তার নিজ জমি ও অন্যের জমিতে পানি দেয়ার জন্য একটি সাবমারসিবল পাম্প বসানোর জন্য পল্লী বিদ্যুতের সংযোগের জন্য আবেদন করে। পরে সে তার নিজ জমিতে ৭০ হাজার টাকা খরচ করে একটি সাবমারসিবল পাম্প বসায়। আর একই গ্রামের আহাম্মদ আলী ঘটনাস্থল থেকে আধা কিলোমিটার দূরে তার নিজ বাড়ীতে একটি সাবমারসিবল পাম্প বসানোর অনুমতি নিয়ে আসে। কিন্তু নিয়ম ভেঙ্গে সে ওই গ্রামের মজিবর মেম্বারের যোগসাজশে সফি উদ্দীনের বাড়ীর নিকট অন্যের জমিতে পাম্প বসানোর জন্য প্রস্তুতি নেয়। একই সাথে সফি উদ্দিনকে পাম্প তুলে নিতে চাপ প্রয়োগ করে।

পরে মজিবর মেম্বার ও তার অনুসারী কয়েকজনকে সাথে নিয়ে একটি শালিস বৈঠকের আয়োজন করে। এসময় তারা সফিউদ্দিনকে তার খরচের ৭০ হাজার টাকার স্থলে ২০ হাজার টাকা আহাম্মদ আলীর কাছ থেকে ক্ষতিপূরণ নিয়ে দেয় এবং সফি উদ্দিনকে পাম্প তুলে নিতে বলে।

সফি উদ্দিনের মেয়ে সুমনা জানান, এর দুদিন পরে আমার বাবার কাছে আহাম্মদ আলী ও মজিবর মেম্বার ক্ষতিপুরণ দেয়া ২০ হাজার টাকা ফেরৎ চায়। না দিলে আমার বাবার চরম ক্ষতি হবে এমন হুমকি দিয়ে আসে। এ ঘটনায় আতঙ্কিত হয় আমার বাবা। এ আতঙ্ক থেকেই ২ ফেব্রুয়ারী রাতে ওই মাঠেই একটি ফাঁসির মঞ্চ তৈরী করে ফাঁসিতে ঝুলে আত্ম হত্যা করে আমার বাবা। এর আগে আমার বাবা বলে যায় তার যদি মৃত্যু হয় তবে এ মৃত্যুর জন্য মজিবর মেম্বার ও আহাম্মদ আলী দায়ী থাকবে। আমার বাবা নিখোঁজ হলে মজিবর মেম্বারের ওখানে গেলে আমাদের গালাগালি করে।

এ ঘটনার পর থকেই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী স্বজন ও এলাকাবাসীর।

এ ব্যাপারে নয়াবিল ইউপি সদস্য মজিবর রহমান মুঠো ফোনে প্রথমে তার বাড়ীতে আছেন বলে জানান তিনি, সেখানে গেলে তাকে পাওয়া যায়নি। এ সময় তিনি জানান, এ ঘটনার জন্য সে দায়ী নয়।

এ আত্মহত্যার জন্য মজিবর মেম্বার ও আহাম্মদ আলীকে বিবাদী করে নালিতাবাড়ী থানায় একটি মামলা দিয়েছে সফি উদ্দিনের ছেলে আনোয়ার হোসেন।

এ ব্যপারে মুঠো ফোনে নালিতাবাড়ী থানার ওসি বছির আহাম্মেদ বাদল জানান, এ ঘটনায় দুই জনকে বিবাদী করে ৩০৬ ধারায় একটি মামলা রুজু হয়েছে। আমরা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।