• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সরিষাবাড়ীতে রাস্তা ও বেড়িবাঁধ নির্মাণের দাবীতে ১০ গ্রামবাসীর মানববন্ধন

 

জামালপুরের সরিষাবাড়ীতে সূর্বণখালি নদীর ভাঙন, নদী শাসন ও সি সি ব্লকে বেরিবাধ নির্মাণ ও বয়ড়া ব্রীজ থেকে চেঁচিয়াবাধা পর্যন্ত রাস্তা নির্মাণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ১০ গ্রামের মানুষ। মঙ্গলবার (৪ জুলাই) দুপুরে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের সূর্বণখালি নদীর পশ্চিম তীরে রঘনাথপুর-পোগলদিঘা এলাকায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এলাকাবাসী জানান, বিগত ১৫ বছর ধরে যমুনার শাখার সূর্বণখালি নদী ভাঙনে কয়েক হাজার একর কৃষিজমি নদীগর্ভে বিলিন হয়ে গেছে। ভাঙ্গন রোধে প্রশাসনের সহযোগীতা না পেয়ে গ্রামের লোকজন নিজেদের অর্থে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁশ দিয়ে চেষ্টা করা হয়েছে। ভাঙ্গন থামেনি। মাত্র ৩০/৩৫ মিটার দূরত্বে কয়েক হাজার বসতবাড়ি নদী ভাঙনের কবলে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। বন্যার পূর্বেই দ্রুত স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবী জানান এলাকাবাসী।

আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, শিক্ষক শাজাহান মিয়া, মোস্তাফিজুর রহমান লিচু, আব্দুল বাসেদ, আনিছুর রহমান, ফাতেমা বেগম প্রমুখ। কর্মসূচীতে রঘনাথপুর, চেচিয়াবাধা, পোগলদিঘা চরসহ কয়েকটি গ্রামের সহস্রাধিক নারী-পুরুষ ও স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ নেয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।