• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সরিষাবাড়ীতে মতবিনিময় সভায় বড় চেয়ার সরিয়ে সাধারণ চেয়ারে বসলেন পুলিশ সুপার কামরুজ্জামান

 

জামালপুরের সরিষাবাড়ী থানা পুলিশের আয়োজনে বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ আগষ্ট) বিকেলে মাদক, জুয়া, ইভটিজিং, নারী নির্যাতন, বাল্য বিবাহ, অশ্লীলতা, সন্ত্রাস এবং জঙ্গিবাদ মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে উপজেলার মহাদান ইউনিয়ন পরিষদ মাঠে থানা পুলিশের আয়োজনে বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুরের পুলিশ সুপার কামরুজ্জামান বিপিএম। তিনি মঞ্চে প্রধান অতিথির জন্য সংরক্ষিত আসনটি বড় চেয়ার দেখতে পেয়ে তা সরিয়ে সাধারণ চেয়ার দেয়ার নির্দেশ দেন। পুলিশের উপ পরিদর্শক বশিরুল আলম সাধারণ মানের একটি চেয়ার এনে তোয়ালে দিয়ে ঢেকে দিতে চাইলে তাতেও তিনি আপত্তি জানান।

তিনি বলেন বঙ্গবন্ধু একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, একটি স্বাধীন দেশের মানচিত্র উপহার দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে সেই স্বপ্ন রূপান্তরের পথ দেখিয়ে এগিয়ে নিয়ে চলেছেন। ভিশন ২০৪১ বিনির্মাণে কাঁধে কাঁধ মিলিয়ে একত্রে এগিয়ে চলেছি। এই উন্নতিতে বাধা হয়ে আসছে বিভ্রান্তকারী কিছু দুষ্ট চক্র। আমি অনুরোধ করবো আপনারা এই দুষ্ট চক্রের ফাঁদে পা-দিবেন না। তাদের মধ্যে একটি হলো সর্বনাশা মাদক। আমাদের অবশ্যই এই মাদক থেকে দূরে থাকতে হবে।

তিনি আরও বলেন, আমি জামালপুর জেলায় যোগদান করে জুয়া ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। মাদকের সাথে কারো কোনভাবে সম্পৃক্ততা থাকবেনা সেটা পুলিশ সদস্য হোক, রাজনৈতিক বা অন্য যে কেউ মাদকের সাথে সম্পৃক্ত হলে চরম মূল্য দিতে হবে।

এখানে আমার মা-বোন ও কন্যা সন্তান তুল্য তোমরা অনেকে আছো, শিক্ষিত জাতি গঠনে শিক্ষিত মায়ের ভূমিকা কিন্তু অপরিহার্য। তাই সমাজের একটি সার্বজনীন সমস্যা বাল্য বিবাহ থেকে মা-বোন কে সচেতন হতে হবে।

তিনি আরও বলেন, কন্যা সন্তান কিন্তু কারো জন্য কোন বোঝা নয়। এটি দেশের সম্পদ। তোমরা বিভ্রান্ত না হয়ে একটি নিদিষ্ট সময় পর্যন্ত লেখাপড়া করে শিক্ষিত হয়ে নিজেদেরকে অর্থনীতির কান্ডারী করে তুলো। আমি বিশ্বাস করি তোমাদের হাত ধরেই একদিন বাংলাদেশ উন্নয়নের সর্বোচ্চে পোঁছাবে।

পুলিশিং সেবাকে জনগণের কাছে পৌঁছে দেওয়া, সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সাথে প্রান্তিক জনসম্পৃক্তা বৃদ্ধি লক্ষ্যে আমাদের এই আয়োজন। তিনি যে কোনো ধরনের অপরাধ সর্ম্পকে তথ্য ও সহযোগিতার দ্রুত পাওয়ার জন্য বিট পুলিশিং এর সাহায্য নেয়ার জন্য আহবান করেন। জাতীয় জরুরি সেবা ৯৯৯ বা জেলা পুলিশের হট লাইন নম্বরে ফোন করে জানানোর আহবান করেন।

তিনি আরো বলেন “আপনারা স্বাধীন দেশের পুলিশ। আপনারা বিদেশী শোষকদের পুলিশ নন, জনগনের পুলিশ। আপনাদের কর্তব্য জনগনের সেবা করা, জনগনকে ভালোবাসা, দুর্দিনে জনগনকে সাহায্য করা”

অনুষ্ঠানে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মুহাব্বত কবিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মাদারগঞ্জ সার্কেল) স্বজল কুমার সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমএ লতিফ প্রমুখ। সভায় শিক্ষার্থী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।