• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সমুদ্রে হারিয়ে যাওয়া ফিশিং ট্রলারসহ ১৪ জীবিত জেলে উদ্ধার

গভীর সমুদ্রে ইঞ্জিন বিকল হয়ে ৩ দিন ধরে ভাসতে থাকা ১৪ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। ১৪ আগস্ট সোমবার বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দপ্তরের সহকারি গোয়েন্দা পরিচালক ও মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান।

তিনি বলেন, গত ৭ আগস্ট এফবি “ইমন” নামক একটি ফিশিং ট্রলার বরিশাল হতে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। একপর্যায়ে গত ১১ আগস্ট ইঞ্জিন বিকল হয়ে ট্রলারটি নিয়ন্ত্রনহীন ভাবে সমুদ্রে ভাসতে থাকে এবং ১৩ আগস্ট বিকেলে ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে কোস্টগার্ড পূর্ব জোনে যোগাযোগ করে।

পরবর্তীতে কোস্টগার্ডের নিয়মিত টহল জাহাজ পোর্টে গ্র্যান্ডের অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মো. ইমতিয়াজ উদ্দিন সরকার এর নেতৃত্বে সন্ধ্যা ৬টা হতে সমূদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। উল্লেখ্য জেলেরা সমূদ্রে তাদের সঠিক অবস্থান নিশ্চিত করতে পারেনি। উত্তাল সমূদ্রে টানা চার ঘন্টা অভিযান চালিয়ে বিপদজনক ভাবে ভাসতে থাকা ট্রলারটি আনুমানিক রাত ১০ টায় ১৪ জন জেলেসহ গভীর সমুদ্র (সাঙ্গু গ্যাস ফিল্ড হতে আনুমানিক ৮ নটিক্যাল মাইল উত্তর-উত্তর পশ্চিম) হতে উদ্ধার করা হয়। অতঃপর জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। উদ্ধার পরবর্তী কার্যক্রমের জন্য কোস্ট গার্ড জাহাজ কর্তৃক জেলেসহ ট্রলারটি কোস্টগার্ড বার্থ পতেঙ্গায় নিয়ে আসা হয়।

কোস্টগার্ডের এই কর্মকর্তা আরও বলেন, ফিশিং ট্রলার উদ্ধারের পর ট্রলারের মালিকপক্ষের সাথে যোগাযোগ করা হয় এবং জেলেদের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।