• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শ্রীবরদীতে প্রায় এক যুগ পর আদালতের আদেশে জমি ফিরে পেলেন হারুন

শ্রীবরদীতে প্রায় এক যুগ পর আদালতের আদেশে জমি ফিরে পেলেন মোঃ হারুন মিয়া। দীর্ঘদিন মামলার পর আদালত হারুনের পক্ষে রায় দেন। আদালতের রায়ের মধ্য দিয়ে শেষ হয় হারুন মিয়ার প্রতিক্ষা।

২৬ মে বৃহস্পতিবার বিকালে আদালতের আদেশে বসতঘর, গাছপালা উচ্ছেদ করে ১৫ শতাংশ জমির দখল বুঝে পান হারুন মিয়া। মোঃ হারুন মিয়া চকবন্দী গ্রামের নুরুর ইসলামের ছেলে।

এলাকাবাসী ও মামলা সুত্রে জানা গেছে, চকবন্দী গ্রামের ফকির মিয়া, মোঃ রঙ্গে মিয়া ও মোঃ গোলাম মোস্তফা ওরফে সাতানা হারুন মিয়ার ১৫ শতাংশ জমি প্রায় একযুগ আগে দখল করে বসত ঘর গাছপালা রোপন করে। পরে এ নিয়ে এলাকায় বিচার শালিস হয়। তাহারা বিচার শালিস না মানায় হারুন মিয়া ২০১৬ সালে আদালতে মামলা দায়ের করেন। দীর্ঘ আইনি লড়াই শেষে আদালত হারুন মিয়ার নামে ডিক্রি দেন এবং ২৬ মে ম্যাজিস্ট্রটের উপস্থিতে তার জমির দখল বুঝে পান।

চকবন্দী গ্রামের ইরন মিয়া বলেন, এ রায় ও উচ্ছেদের মাধ্যমে আইনের প্রতিষ্ঠা হয়েছে। মানুষ বুঝতে পারবে জোর করে কাহারো জমি নেয়া যায় না।

মোঃ হারুন মিয়া কান্না জনিত কণ্ঠে বলেন, আমি কত মানুষের কাছে গিয়েছি, আমার জমিটি উদ্ধারের জন্য, কেউ করে দেয়নি। আজ আমি আদালতের মাধ্যমে আমার জমি ফিরে পেলাম। দেশে বিচার আছে। আজ আমি খুবই খুশি। আল্লাহ আমার ডাক শুনেছেন।
আদালতের আদেশে উচ্ছেদ পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার( ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট মোঃ আতাউর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন নাজির মোঃ আমিনুল ইসলাম, এডভোকেট শেখ ফরিদ, এসআই রোকন উদ্দিন, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।