• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শ্রীবরদীতে জাতীয় আইন সহায়তা বিষয়ে জনসাধারণকে উদ্বুদ্ধকরণ সেমিনার অনুষ্ঠিত

শেরপুরের শ্রীবরদীতে ” জাতীয় আইন সহায়তা দিবস – ২০২৩ ” এর তাৎপর্য ও এ বিষয়ে জনসাধারণকে উদ্বুদ্ধকরণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ১৫ এপ্রিল শনিবার দুপুরে শেরপুর জেলা লিগ‍্যাল এইড অফিসের আয়োজনে শ্রীবরদী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ সোমেশ্বরীতে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা লিগ‍্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান এ.ডি.এম শহীদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা লিগ‍্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং শেরপুর জেলা ও দায়রা জজ মোহাম্মদ তৌফিক আজিজ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে ২০২০ সাল থেকে প্রতিবছর ২৮ এপ্রিল জাতীয় আইন সহায়তা দিবস পালিত হয়ে আসছে।

এ দিবস পালনের প্রস্তুতি হিসেবে সেমিনারের আয়োজন করা হয়েছে। মানুষকে জানানো যাতে নিরীহ ও অসহায় মানুষ আইনের সহায়তা পায়। উপজেলা লিগ‍্যাল এইড কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুসের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম‍্যাজিস্ট্রেট এস. এম হুমায়ুন কবীর ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এম. কে মুরাদুজ্জামান। জাতীয় আইন সহায়তা দিবসের তাৎপর্য এবং লিগ‍্যাল এইড এর কার্যক্রম সম্পর্কে সেমিনারে উপস্থাপন করেন জেলা লিগ‍্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মো: গোলাম মাহবুব খাঁন।

অন‍্যান‍্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো: ছালাহ উদ্দিন ছালেম, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ‍্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমিনুল ইসলাম, বিশিষ্ট ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ ও তাতিহাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ‍্যাডভোকেট আব্দুর রউফ প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী জজ কামরুল হাসান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ‍্যাডভোকেট মো: মমতাজ উদ্দিন মুন্না, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, শ্রীবরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো: রাহাত চৌধুরী, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাবরিনা আফরিন, উপজেলা জাতীয় মহিলা সংস্থার সভানেত্রী ও জয়িতা মিনু আরা বেগম সাংবাদিক এজেএম আহছানুজ্জামান ফিরোজসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও কর্মকর্তা, বিভিন্ন মসজিদের ইমাম, পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের কাজীবৃন্দ, সুধীসমাজের প্রতিনিধি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।