• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শ্রীবরদীতে আশা’র প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট সফিকুল হক চৌধুরীর আত্মার মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল

এনজিও আশার প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট এবং সাবেক তত্ত্বাবধায়ক সরকারের কৃষি ও যুব ক্রীড়া বিষয়ক উপদেষ্টা সফিকুল হক চৌধুরীর আত্মার মাগফিরাত কামনায় শেরপুরের শ্রীবরদীতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১২ ফেব্রুয়ারি রবিবার বিকালে শ্রীবরদী উপজেলার আশা সদর-১ ও ২ ব্রাঞ্চের উদ্যোগে ওই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । এতে অংশ নেন আশার শ্রীবরদী অঞ্চলের আরএম মো. সহিদুল ইসলাম, আশা শ্রীবরদী সদর-১ ব্রাঞ্চের ম্যানেজার নুরুল ইসলাম, আশা শ্রীবরদী সদর-২ ব্রাঞ্চের ম্যানেজার নুর আলম, সহকারী ব্রাঞ্চ ম্যানেজার শিবতোষ বর্মন, মো. ইমান আলী, আশার কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ সাধারণ মুসল্লিরা। উল্লেখ্য, এ দিন সারা দেশের মতো শ্রীবরদী উপজেলায় আশার ছয়টি ব্রাঞ্চের উদ্যোগেই দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

সফিকুল হক চৌধুরী ১২ ফেব্রুয়ারি ২০২১ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। তিনি হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্সসহ এমএ ডিগ্রি অর্জন করেন সমাজ বিজ্ঞানে। কুমিল্লা বার্ড ও সিসিডিবিতে কিছুদিন কাজ করেন। সিভিল সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ হয়েও চাকরিতে যোগ দেননি। ১৯৭৮ সালে তিনি আশা প্রতিষ্ঠা করেন। এনজিওটি শীর্ষস্থানীয় ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান হিসেবে বিশ্বজুড়ে সুনামের সঙ্গে পরিচালিত হয়ে আসছে। তিনি আশা ইউনিভার্সিটি বাংলাদেশ, আশা ম্যাটস ও হোপ ফর দ্য পুওরেস্ট প্রতিষ্ঠা করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।