• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপু‌রে দৃ‌ষ্টির পর্যা‌লোচনা সভা অনু‌ষ্ঠিত

শিক্ষার্থী ও সাধারণ মানুষের চোখের সমস্যা দূর করতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়সহ ১০টি জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার সমন্বয়ে চক্ষু সেবা প্রদানের ল‌ক্ষে শেরপুরে দৃ‌ষ্টি পর্যা‌লোচনা সভা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। সোমবার (৫ সে‌প্টেম্বর) দুপুরে সদর হাসপাতা‌লের হল রু‌মে এ সভা অনু‌ষ্ঠিত হয়। এ‌তে সভাপ‌তিত্ব ক‌রেন জেলা সি‌ভিল সার্জন ডা. অনুপম ভট্টচার্য্য। বি‌শেষ অ‌তি‌থি হিসে‌বে বক্তব‌্য রা‌খেন হাসপাতা‌লের সহকা‌রি পরিচালক ডা. জ‌সিম উ‌দ্দিন, সদর উপ‌জেলার স্বাস্থ‌্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোবারক হো‌সেন।

সিভিসি কো-অর্ডিনেটর ভিশন স্প্রিং এর আব্দুর রকিব ভূঁইয়ার সঞ্চ‌ালনায় অন‌্যান‌্যর ম‌ধ্যে বক্তব‌্য রা‌খেন ডাঃ কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের কো-অর্ডিনেটর শরিফুজ্জামান পরাগ, ইস্পাহানি ইসলামিয়া চক্ষু-প্রতিষ্ঠান ও হাসপাতালের সহকারি কার্যক্রম পরিচালক লুৎফুর রহমান, অরবিস ইন্টারন্যাশনালের প্রোগ্রাম ম্যানেজার নুরুল কবির, ভিশন স্প্রিং এর সমন্বয়কারী-আরজিআইএল অনুপম সেনগুপ্ত, ব্র্যাকের ম্যানেজার মোস্তাফিজুর রহমান, শেরপুর প্রেসক্লা‌বের সভাপ‌তি শ‌রিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উ‌দ্দিন প্রমুখ।

ব্র্যাকের ম্যানেজার মোস্তাফিজুর রহমান ব‌লেন, আমরা যখন সবকিছু প‌রিস্কারভাবে দেখ‌বো তখনই আমাদের পরিবার ও সমাজ তথা দেশের ভবিষ্যৎ উজ্জল হবে। এমন আ‌য়োজ‌নে থাক‌তে পে‌রে আমরা গ‌র্বিত।

ভিশন স্প্রিং এর সমন্বয়কারী-আরজিআইএল অনুপম সেনগুপ্ত ব‌লেন, আমরা দীর্ঘদিন ধ‌রে শেরপুর জেলায় চো‌খের সেবা দি‌য়ে আস‌ছি। ই‌তোম‌ধ্যে শেরপুরের ১ দশমিক ৪ মিলিয়ন মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষে তাদের আশপা‌শেই শতাধিক পয়েন্ট তৈরি করে‌ছি। এ‌তে ক‌রে শিক্ষার্থী ও সাধারণ মানুষের চোখের সমস্যা দূর করতে হ‌বে।

আ‌য়োজক‌রা জানান, জেলার ৩লাখ ৭৫হাজার ৪শ ৪৪জন শিক্ষার্থী ও সাধারণ মানু‌ষের চোখ পরীক্ষা ও ৪ হাজার রোগীকে ছানিসহ চোখের বিভিন্ন অপারেশনের ব্যবস্থা এবং জেলাতে ৬টি ভিশন সেন্টার, ৪০৯জন স্বাস্থ্য সেবিকার মাধ্যমে কমিউনিটি চোখ পরীক্ষা কেন্দ্র, ১শ জন পল্লী চিকিৎসকের মাধ্যমে রিডিং গ্লাস সরবরাহ ও ১০টি আই মিত্রা চশমার দোকান পরিচালনা করে আস‌ছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।