• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুর-৩ আসনে সংসদ নির্বাচনে অংশ নিতে পদ ছেড়েছেন দুই উপজেলা চেয়ারম্যান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কায় দলীয় প্রার্থী শ্রীবরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতার জন্য ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাঈম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন ।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ নির্বাচন করতে বুধবার দুপুরে এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাঈমের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনি। বৃহস্পতিবার তিনি মনোনয়নপত্র জমা দিবেন বলে জানিয়েছেন।

বুধবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবের কাছে পদত্যাগের পত্র দুটি দেওয়া হয়। যার অনুলিপি ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছেও পাঠানো হয়েছে।

একবারের নির্বাচিত ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান বলেন, ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হয়েও আমি বারবার দলীয় মনোনয়ন চেয়েও পায়নি। ফলে এবার মাননীয় প্রধানমন্ত্রী দলীয় মনোনয়নের পাশাপাশি স্বতন্ত্র নির্বাচন করার অনুমতি প্রধান করেছেন। তাই আমি এ সুযোগ গ্রহণ করেছি।

শেরপুর-৩ সংসদীয় ১৪৫ (শ্রীবরদী-ঝিনাইগাতী) দুই উপজেলা নিয়ে গঠিত আসনে এবার নৌকার মনোনয়ন পেয়েছেন শ্রীবরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম। এ আসনে টানা ১৫ বছর ধরে ক্ষমতায় ছিলেন নৌকার মনোনীত প্রার্থী একেএম ফজলুল হক চাঁন। এবার শ্রীবরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলামকে দেয়া হয় নৌকার টিকেট। তিনি শ্রীবরদী উপজেলার খড়িয়া কাজিরচর ইউনিয়নের মাদারপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম সিরাজুল ইসলামের ছেলে। তিনি উপজেলার খড়িয়া কাজিরচর ইউনিয়নের টানা দুই দফায় চেয়ারম্যান ছিলেন। ২০১৯ সালে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে শ্রীবরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। বর্তমানে শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শ্রীবরদী উপজেলা চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলামের বাইরে বিদায়ী সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফজলুল হক চাঁন, ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, প্রয়াত সংসদ সদস্য এমএ বারীর পুত্র মোহসিনুল বারী রুমি, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা এইচএম ইকবাল হুসাইন অন্তর এবং শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান রাজাসহ দলের ৫ নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
আর জাতীয় পার্টি থেকে মনোনীত প্রার্থী মো. সিরাজুল হক। এদল থেকে মনোনয়ন বঞ্চিত জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মো. ইকবাল আহসান ও মো. মুফাজ্জল হক নামে আরও দুজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আলোচিত এ আসনে ২০ জন প্রার্থী আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন। এ পর্যন্ত মোট মনোনয়ন সংগ্রহ করেছেন ৯ জন।

২৯ নভেম্বর সন্ধ্যায় জেলা নির্বাচন অফিস সূত্রে ওই তথ্য জানা গেছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।