• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুর পৌরসভায় পরিবেশবান্ধব স্যানিটারী ল্যান্ডফিল্ড উদ্বোধন

শেরপুরে পরিবেশবান্ধব বর্জ্য ডাম্পিং স্টেশন ‘স্যানিটারী ল্যান্ডফিল্ড’ এর উদ্বোধন করা হয়েছে। ২০ জুলাই বুধবার সকালে শহরের অষ্টমীতলা এলাকায় মৃগী নদীর তীরে ওই বর্জ্য ডাম্পিং স্টেশনের উদ্বোধন করেন পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

ওইসময় তিনি বলেন, তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পের আওতায় নির্মিত এ ডাম্পিং স্টেশনটি চালুর হওয়ায় পরিচ্ছন্ন শহর গড়ার ক্ষেত্রে পৌর নাগরিকদের দীর্ঘদিনের একটি দাবি বাস্তবায়িত হলো। এখন সকলের সহযোগিতায় পচনশীল ও অপচনশীল বর্জ্য আলাদা করে সঠিকভাবে বর্জ্য ব্যবস্থাপনা করতে পারলে পরিবেশ দূষণ রোধের পাশাপাশি নান্দনিক শহর গড়া সম্ভব হবে। তিনি আরও বলেন, ভবিষ্যতে এ প্রকল্প থেকে গ্যাস ও বিদ্যুতের মতো জ¦ালানি উৎপাদনের পরিকল্পনা রয়েছে, যা দিয়ে পৌরসভার রাজস্ব আয় বৃদ্ধি হবে।

পৌর কাউন্সিলর নাছিরুল আলম নাহিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র-১ নজরুল ইসলাম, পৌর সচিব আবু লায়েস মো. বজলুল করিম, নির্বাহী প্রকৌশলী দেওয়ান রেজাউল করিম, সহকারী প্রকৌশলী খোরশেদ আলম, ইউজিআইআইপি-৩ প্রকল্পের প্রকৌশলী বোরহান উদ্দিন, প্রশাসনিক কর্মকর্তা আব্দুল কাদের, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌরসভার প্রধান সহকারী নূর-ই-আলম চঞ্চল।

ওইসময় শেরপুর প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান, পৌর প্যানেল মেয়র-২ মো. কামাল হোসেনসহ অন্যান্য পৌর কাউন্সিলরগণ ও পৌর কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এনিয়ে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন, নাগরিক সংগঠন জনউদ্যোগ সহ শহরের বিভিন্ন নাগরিক সমাজের পক্ষ থেকে ওই ময়লার ভাগার স্থানান্তরের জন্য মানববন্ধন, স্মারকলিপি ও নাগরিক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছিলো। প্রকল্পটি চালু হওয়ায় পৌরবাসী স্বস্থির নিঃশ্বাস ফেলছেন।

পৌরসভা সূত্রে জানা গেছে, শেরপুর শহরের অষ্টমীতলা এলাকায় মৃগী নদীর পাড়ে ২.৭৬ একর জমিতে আধুনিক ওই বর্জ্য ডাম্পিং স্টেশনটি নির্মাণ করা হয়েছে। এটি নির্মাণে ব্যয় হয়েছে ৩ কোটি ৪৪ লক্ষ টাকা। ঠিকাদারী প্রতিষ্ঠান ধ্রুব ট্রেড এজেন্সি ওই প্রকল্পটি বাস্তবায়ন করে। এ ডাম্পিং স্টেশনের মাধ্যমে প্রতিদিন শহরের ১৫ মেট্রিকটন বর্জ্য অপসারণ করা যাবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।