• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুর জেলা মহিলা শ্রমিক লীগের জাতীয় শোক দিবস পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শেরপুর জেলা মহিলা শ্রমিকলীগ আলোচনাসবা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে নিউমার্কেটস্থ দলীয় কার্যালয়ে জেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি সাবিহা জামান শাপলার সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: ছানুয়ার হোসেন ছানু।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সানোয়ার হোসেন ছানু বলেন, যুদ্ধ বিধ্বস্ত একটি দেশকে সোনার বাংলা গড়ার জন্য রাত দিন পরিশ্রম করে যাচ্ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু পাকিস্তানের দালালরা যারা চেয়েছিল বাংলাদেশে পাকিস্তানের শাসন কায়েম করতে তারা এই স্বপ্ন বাস্তবায়ন করতে দেননি। তারা ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করলো। ভাগ্যক্রমে শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় তারা বেঁচে গিয়েছিলেন। আজ শেখ হাসিনা তার বাবার স্বপ্নকে বাস্তবায়ন করছে। তারই হাত ধরে বাংলাদেশ উন্নয়নের শিখরে পৌঁছাচ্ছে। তিনিই কেবল সোনার বাংলা গড়তে পারেন। বাংলাদেশের উন্নয়ন কেবল নৌকার জয় দিয়েই সম্ভব।

তিনি আরও বলেন, তবে অনেকেই শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।নিজেদের উদ্দেশ্য চরিতার্থ করার জন্য ওই বিএনপি-জামাত আগুন সসন্ত্রাসীরা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার পাঁয়তারা করছে। আমরা শেরপুর জেলা আওয়ামী লীগ পরিবার তথা সারাদেশের আওয়ামী লীগ পরিবার তা প্রতিহত করবে।

 

সভাপতির বক্তব্যে সাবিহা জামান শাপলা বলেন, আমরা স্মরণ করি ১৫ই আগস্টের কথা। এই দিনটির কথা মনে করলেই কষ্ট হয়। আমরা সেদিন কেবল একজন রাষ্ট্রপতিকেই হারাইনি, হারিয়েছিলাম বিশ্বমানের এক নেতাকে। যিনি এই বাংলাদেশকে- সোনার বাংলায় রুপান্তর করার স্বপ্ন দেখেছিলেন। আসুন আমরা সবাই শোককে শক্তিতে রুপান্তর করি। বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করি। বঙ্গবন্ধুর স্বপ্ন সফল করবেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ: খালেক, সাবেক প্রচার সম্পাদক দেবাশীষ ভট্টাচার্য প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সম্পাদক এডভোর্কেট সুব্রত দে কুমার ভানু, সাবেক ভাইচ-চেয়ারম্যান বায়েজীদ হাসান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম সম্রাট, আওয়ামীলীগ নেতা জয়নুল মাহেন্দ্র জয়, হেলাল, সদর উপজেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি রুমা সাহা, সাধারণ সম্পাদক নূরেজা আক্তার লুতফাসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

সংগঠনের জেলা শাখার সদস্য সচবি হালিমা বেগম ইতি অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

এর আগে শেরপুর জেলা কালেক্টরেটের সামনে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে তারপর একটি শোক র‍্যালী নিয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নিউমার্কেট এসে শেষ হয়। মহিলা শ্রমিকলীগের নেতৃবৃন্দরা কর্মসূচিতে অংশ নেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।