• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুর জেলা প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ ॥ মুক্তিযোদ্ধাদের জীবিত ২৪ বাবা-মাকে সংবর্ধনা


সাঈদ আহাম্মেদ সাবাব :
শেরপুর জেলার বীর মুক্তিযোদ্ধারে ২৪জন বাবা মা জীবিত রয়েছেন। এতোদিন শুধু জেলার বীরমুক্তিযোদ্ধাগন ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সম্বর্ধনা দেয়া হতো। কিন্তু এবার শেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রথমবারের মতো শেরপুর জেলার বীর মুক্তিযোদ্ধাদের জীবিত ২৪জন পিতা-মাতাকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করার ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে প্রশংশিত হয়েছেন। আজ ২ এপ্রিল জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।


জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, নালিতাবাড়ীর পৌর মেয়র আবু বকর সিদ্দিক, শ্রীবরদী পৌর মেয়র মোহাম্মদ আলী লাল, লালন গবেষক বীর মুক্তিযোদ্ধা আবদেল মান্নান, বিশিষ্ট শিক্ষাবিদ ড. সুৃধাময় দাস, বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, একেএম জিন্নত আলী, আমিনুল ইসলাম, আবুল মনসুর, নজরুল ইসলাম, আমেজ উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের জীবিত ২০ জন মা ও চারজন বাবার হাতে ফুলেল শুভেচ্ছা ও উপহার সামগ্রী হিসেবে শাড়ি, পাঞ্জাবি, জায়নামাজ, টুপি, তসবিহসহ কাপড়-চোপড় তুলে দেওয়া হয়।
সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম হিরু জানান, আমাদের প্রায় সকল মুক্তিযোদ্ধাগনের মা বাবা মারা গেছেন। সারা জেলায় মাত্র ২০ জন মা ও ৪জন বাবাকে আমরা জীবিত পেয়েছি। তাদের জন্য আজ আমরা সম্বর্ধনার আয়োজন করা হয়েছে। এতে আমরা খুব খুশি। কারণ আমাদরে বাবা মাদের সহযোগিতায় আমরা মুক্তিযুদ্ধে গিয়েছিলাম। জীবনের শেষ প্রান্তে এসে তারা এ সম্মাননা পেয়ে খুবই খুশি।
শেরপুরের জেলা প্রশাসক মো: মোমিনুর রশীদ জানান, আমাদের মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাগনের বাবা মাদের ভূমিকাও ছিলো উজ্জল। তারা গর্ভিত মুক্তিযোদ্ধাগনের বাবা মা। এমন লোকদের সম্বর্ধনা দিতে পেরে আমি গর্ভিত। জেলা প্রশাসনের সকল কর্মকর্তাগনই আজ খুব খুশি। আমাদের সম্মানিত বাবা মাগনও খুব খুশি হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।