• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:০০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অন্যের জমি বেদখলের অভিযোগ

স্টাফ রিপোটার:
শেরপুর সদর উপজেলার কুমরি তেঘরিয়া গ্রামে গাজীরখামার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. তাজুল ইসলাম হেলালের নেতৃত্বে মো. রফিকুল ইসলাম রাজু গংদের পৈত্রিক সম্পত্তি সন্ত্রাসী কায়দায় বেদখলের অভিযোগ উঠেছে। ওই চেয়ারম্যান ও তাঁর সহযোগিদের হুমকি ধামকি এবং সন্ত্রাসী হামলার ভয়ে প্রতিপক্ষরা প্রতিনিয়ত আতংকে দিন কাটাচ্ছে।

অভিযোগপত্র ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মো. আবুল ফজলের ছেলে মো. রফিকুল ইসলাম গং শেরপুর সদর উপজেলার তেঘরিয়া মৌজার বিআরএস খতিয়ান নং-৩৫ ও বিআরএস ৪০৯ নম্বর দাগে ২৫ শতাংশ জমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে ভোগ দখল করে আসছে। কিন্তু অসং উদ্দেশ্যে গায়ের জোরে হিংসার বশবর্তী হয়ে গাজীরখামার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. তাজুল ইসলাম হেলাল, ছোট ভাই মুরাদ মিয়া, চাচা মো. আমানুল্লাহসহ আরও অজ্ঞাতনামা ৪/ ৫ জনকে সাথে নিয়ে গত ৮ জানুয়ারী সকালে ধারালো দা, ছুরি, কিরিচ, লাঠি-সোঠাসহ দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে উপরে উল্লেখিত জমি জোর পূর্বক বেদখল করার চেষ্টা করে।

এ সময় প্রতিপক্ষ ও এলাকাবাসীর প্রতিরোধের মুখে জমি বেদখল করতে না পারলেও খুন জখম করার হুমকি দিয়ে চলে যায় হেলাল গং। এ সময় হেলাল চেয়ারম্যান এবং তাঁর সহযোগিদের কাছ থেকে একটি কিরিচ ও একটি ছুরি উদ্ধার করে গাজীরখামার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আওলাদুল ইসলাম আওলাদের কাছে জমা দেয় এলাকাবাসী। ভূমি দখলে ব্যর্থ হয়ে বর্তমানে হেলাল চেয়ারম্যান ও তাঁর সহযোগিরা প্রতিপক্ষ রফিক গংদের চলাচলের রাস্তায় প্রাণ নাশক অস্ত্র নিয়ে খুন জখমের ভয় দেখাচ্ছে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন মূহুর্তে বড় ধরণের দুর্ঘটনা ঘটে যেতে পারে বলে এলাকাবাসী শংকা প্রকাশ করেছেন।

ওই গ্রামের বকুল মিয়া, আ: কাদির, জহুরুল ইসলামসহ এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, পৈত্রিক সূত্রে পাপ্ত হয়ে রফিকুল গংরা দীর্ঘদিন থেকে উল্লেখিত জমি ভোগ দখল করে আসলেও হেলাল চেয়ারম্যান গং জমি বেদখলের পায়তারা করায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড়ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। খুন জখমের মত ঘটনাও ঘটতে পারে বলে তাঁরা জানান।

গাজীরখামার ইউনিয়ন ভূমি অফিসের ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো. ফারুক হোসেন স্বাক্ষরিত প্রতিবেদনে উল্লেখিত ২৫ শতাংশ ভূমি রফিকুল গংরা পৈত্রিকসূত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘদিন থেকেই চাষাবাদের মাধ্যমে ভোগদখল করে আসছে বলে সত্যতা পাওয়া গেছে।

এলাকাবাসী কর্তৃক কিরিচ ও ছুরি উদ্ধার করে তাঁর কাছে জমা রাখার বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন গাজীরখামার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আওলাদুল ইসলাম।

অভিযোগের বিষয়ে জানতে সাবেক ইউপি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম হেলালের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।