• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার সমাপণী অনুষ্ঠিত ॥ মেলায় ৯০ হাজার গাছ বিক্রি

করোনা ভাইরাসের কারণে ২০২০ ও ২০২১ সালে জেলায় কোন বৃক্ষমেলা হয়নি। চলতি বছর শেরপুর বনবিভাগের আয়োজনে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হয় গত ৩১ জুলাই। ডিসি উদ্যানে আয়োজিত ওই বৃক্ষমেলায় জেলার বিভিন্ন স্থান থেকে ৪৮ জন নার্সারী মালিক মেলায় অংশ নেন।

৬ আগস্ট শনিবার ছিল মেলার সমাপণী দিবস। এ উপলক্ষে শনিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় সমাপণী দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তোফায়েল আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, নার্সারী মালিক সাদেক আলী প্রমুখ।

এদিকে মেলায় প্রথমবারের মতো পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন অংশ নিয়ে পরিবেশ রক্ষায় করনীয় শীর্ষক হ্যান্ডবিল বিলিসহ মানুষকে সচেতন করতে প্রচারনা চালায়।

সমাপনী অনুষ্ঠানে সবুজ আন্দোলনের পক্ষ থেকে সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো: মেরাজ উদ্দিন জেলা শহরের বিভিন্ন সড়কের পাশ্বের গাছ কর্তন না করে শেরপুর শহরের সব সড়কের পাশ্বে গাছের চারা রোপন করে সবুজ সিটিতে রুপান্তরিত করার দাবী জানান। একই সাথে সকল সড়কের পাশ থেকে ইউক্লিপটাস, আকাশমনি গাছ কর্তন করে আর তা রোপন না করার জন্য এবং সড়কের পার্শ্বের ঔষধী গাছগুলো না কাটার জন্যও অনুরোধ করেন।

পরে ঔষধী ও ফলজ গাছ যেন না কাটা হয় সেদিকে লক্ষ রাখার জন্য সভার সভাপতি সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনুরোধ করেন।

সভার সঞ্চালক শেরপুরের সহকারী বন সংরক্ষক (এসিএফ) আবু ইউসুফ জানান, মেলা শেষ হলেও নার্সারী মালিকদের অনুরোধে আরও তিনদিন বৃক্ষমেলায় গাছ বিক্রি হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।