• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে শুভ মহালয়ার মাধ্যমে দেবীকে আহবান

আজ শুভ মহালয়া। দেবীকে আহ্বান জানানো হয় আজ এই ধরনীতে আগমনের জন্য। দেবী দুর্গার কাছে আমাদের প্রার্থনা, হে দেবী, তুমি জাগো, ধন্য করো তোমার আগমনে আমাদরে এই সুন্দর পৃথিবীকে। মাতৃরূপে, বুদ্ধিরূপে, শক্তিরূপে, বিদ্যারূপে আশীর্বাদ করো পৃথিবীর প্রত্যেক মানুষকে। বিনাশ করো আমাদের অসুর প্রবৃত্তিকে। এর মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। এই দিনে কৈলাস থেকে মা দুর্গা পিতৃগৃহে আগমন করবেন।

মহালয়া আগমনী গীতিনকশা “এসো মা এ ধরায়” অনুষ্ঠানের মাধ্যমে ২৫ সেপ্টেম্বর রবিবার সকাল ৭ টায় শেরপুরের গোপাল জিউর মন্দির প্রাঙ্গনে শুভ মহালয়া অনুষ্ঠিত হয়।

পঞ্জিকা মতে, পাঁচ দিনব্যাপী এই শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে আগামী ১ অক্টোবর শনবিার ষষ্ঠীতে দশভুজা দেবী দুর্গার বোধন, আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে শুরু হবে। প্রতিবছর ষষ্ঠীর আগে পঞ্চমীর দিন সন্ধ্যায় বোধনের মধ্য দিয়ে দেবীর আগমনধ্বনি অনুরণিত হয়।

পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিনয় সাহা বলেন, এই মহালয়া উৎসবের মাধ্যমে আমাদরে মাঝে দেবী দুর্গার অগমন গঠে। আমরা এই দিন থেকে দেবী দুর্গার কাছে আমাদের সকল প্রার্থনা শুরু করি। আমাদের মাকে এই দিনে আমরা বরণ করে নেয়।

শুভ মহালয়া অনুষ্ঠানে পুজা উদযাপন পরিষদের সভপতি এডভোকেট সুব্রত কুমার দে ভানু, সাংগঠনিক সম্পাদক স্মরণ রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক বাবন সাহা, সাংস্কৃতিক সম্পাদক সঞ্চিতা হোড় দিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।