• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে রেহানা ইদ্রিস একাডেমির কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

মরহুম শিল্পপতি, দানবীর, শিক্ষানুরাগী, বহুগুণের অধিকারী প্রয়াত আলহাজ্ব ইদ্রিস মিয়ার প্রতিষ্ঠিত রেহানা ইদ্রিস মডেল একাডেমির-২০২৩ সালের এসএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেছে। কৃতিত্বপূর্ণ ফলাফল করায় ১২ আগষ্ট জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করা হয়।

শেরপুর জেলা শহরের নারায়ণপুরস্থ রেহানা ইদ্রিস মডেল একাডেমি প্রাঙ্গনে ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লিমিটেডের সার্বিক ব্যবস্থাপনায় ওই সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

রেহানা ইদ্রিস মডেল একাডেমির অধ্যক্ষ মুহা: আব্দুল মান্নান রোকনীর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লিমিটেড ও অত্র বিদ্যালয়ের চেয়ারম্যান মিসেস আলহাজ্ব রেহানা ইদ্রিস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইদ্রিস গ্রুপ অব কোম্পানিজ লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোতাসীম বিল্লাহ আরিফ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মিসেস আলহাজ্ব রেহানা ইদ্রিস বলেন, আজকে এই আনন্দঘন দিনে এই স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আমার হাজবেন্ড বিশিষ্ট শিল্পপতি মরহুম আলহাজ্ব ইদ্রিস মিয়া আমাদের মাঝে নেই। আমরা তার অবদানের কথা কখনো ভুলবো না। উনার জন্য আপনারা সবাই দোয়া করবেন। উনাকে যেন মহান আল্লাহ্ জান্নাত বাসী করেন।

তিনি আরও বলেন, আজকে যারা জিপিএ-৫ পেয়েছে তারা সবাই মেধাবী শিক্ষার্থী, আর যারা সামনের বছর পরীক্ষা দিবে তারা সবাই যেন জিপিএ-৫ পায়। তাই সবাই মন দিয়ে লেখাপড়া করবে। সমাজে একজন ভালো মানুষ হতে চাইলে শিক্ষার কোনো বিকল্প নেই।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, স্কুল ছুটি হওয়ার পর আপনাদের ছেলে-মেয়ের খোঁজ নিন। নিজে দায়িত্ব নিয়ে ছুটির পর ছেলে-মেয়েকে বাসায় নিয়ে যান। আমার সাহেব (প্রয়াত ইদ্রিস মিয়া) শুধু যে তিনি এই স্কুল প্রতিষ্ঠিত করেন নি, তিনি আরো দুটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠত করে গেছেন তার গ্রামের বাড়ীতে। এছাড়াও তিনি তার নিজের নামে শহরের শেখহাটিতে একটি মাদ্রাসা প্রতিষ্ঠিত করেছেন যা বাংলাদেশের মধ্যে সেরা ১০টি মাদ্রাসার মধ্যে অবস্থান করছে। শিক্ষা ক্ষেত্রে তার অবদান ভুলার মতো নয়। তিনি বেচে থাকলে আরও শিক্ষাপ্রতিষ্ঠান করতেন। তাই আমাদের প্রয়াত চেয়ারম্যানের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে এই স্কুলটি যেন ময়মনসিংহ বিভাগের মধ্যে সেরা স্কুল হয় সে লক্ষে পাঠদান করানোর জন্য শিক্ষকবৃন্দদের দিক-নির্দেশনা প্রদান করেন।

শিক্ষা প্রতিষ্ঠানটির অফিস সূত্রে জানা গেছে, রেহানা ইদ্রিস মডেল একাডেমি থেকে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় ২৪ জন জিপিএ ৫ (গ্রেড ‘এ’+) পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা ও শতভাগ কৃতকার্যের সুনাম অর্জন করেছে। জিপিএ ৫ প্রাপ্ত সকলকে শুভেচ্ছা স্মারক হিসেবে ক্রেস্ট এবং জিপিএ ৪ প্রাপ্তসহ কৃতকার্য সকল পরীক্ষার্থীদেরকে অভিনন্দন জানােনা হয়।

সবশেষে শিক্ষার্থীদের উজ্জল ভবিষ্যৎ কামনায় ও প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলের দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করা হয়। অনুষ্ঠানে ইদ্রিস মডেল একাডেমির পরিচালকগন, শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।