• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে রিক্সা-অটো রিক্সার লাইসেন্স ফি বৃদ্ধির প্রতিবাদে শ্রমিক সমাবেশ


বিশেষ প্রতিনিধি :
শেরপুর পৌরসভা ও ইউনিয়ন পরিষদের রিক্সা, অটো রিক্সা অতিরিক্ত লাইসেন্সের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শ্রমিক সমাবেশ ও মানব বন্ধন করেছে মালিক শ্রমিকরা।
রবিবার (২৮ আগস্ট) দুপুরে শহরের নিউমার্কেট মোড়ে সদর উপজেলা রিক্সা ও রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-ময়মন ৫৫) এর আয়োজনে ওই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা রিক্সা ও রিক্সা ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি আশরাফুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা জাসদ সভাপতি মনিরুল ইসলাম লিটন, সদর উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সোলাইমান আহমেদ, সংগঠনের উপদেষ্টা জুলহাস উদ্দিনের, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ প্রমুখ।
ওইসময় বক্তারা বলেন, শেরপুর পৌরসভা বিভিন্ন ইউনিয়ন পরিষদ কর্তৃক ব্যাটারিচালিত রিক্সা ও অটোরিক্স লাইসেন্সের জন্য অসহনীয় মূল্য বৃদ্ধি করা হয়েছে। যা দ্রুত কমিয়ে আনতে হবে এবং লাইসেন্সের সংখ্যা বৃদ্ধি করতে হবে। তারা আরও বলেন, যাত্রী ভাইদের কাছে অনুরোধ যেখানে অটোরিক্সা ভাড়া ৫ টাকা সেখানে ১০ টাকা দিতে হবে। আমরা শ্রমিকেরা বিলাসী জীবন চাই না, পরিবার পরিজন নিয়ে দু’মুঠো খাবার খেয়ে বাচঁতে চাই, আমাদের কথা চিন্তা করে আমাদের রুটি-রোজগার করে বাঁচার সুযোগ দিন। এছাড়াও শ্রমিকেরা যাতে হয়রাণী ও নির্যাতনের শিকার না হয় এজন্য সকল শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে।
তবে শ্রমিকদের যাত্রীদের কাছে ডাবল ভাড়া আদায়ের প্রতিবাদ করেছেন স্থানীয় যাত্রীরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।