• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে মাঘের বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

শেরপুরে মাঘ মাসের হঠাৎ বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। ৪ ফেব্রুয়ারি শুক্রবার ভোররাতে আকস্মিক ঝড়ো হাওয়ার সাথে শুরু হয় তুমুল বৃষ্টি। এরপর সকাল থেকে সারাদিনব্যাপী গুড়ি গুড়ি বৃষ্টি থাকায় যেন থমকে যায় শহরের জীবনযাত্রা। বৃষ্টির কারণে বেড়েছে শীতের প্রকোপও।

এদিকে টানা বৃষ্টির কারণে শহরের রাস্তাঘাটে যানবাহন ও লোক চলাচল ছিল কম। বিপাকে পড়েছেন দৈনিক আয়ের ওপর নির্ভরশীল রিকশা ও ভ্যানচালকসহ নিম্ন আয়ের মানুষরা। তবে বিকেলে বৃষ্টি থেমে যাওয়ায় ধীরে ধীরে মানুষজন রাস্তাঘাটে বের হয়েছেন।

শহরের খোয়ারপাড় শাপলাচত্বর মোড় এলাকার হোটেল আবির-নিবিরের স্বত্ত্বাধিকারীদের একজন মো. মনিরুজ্জামান মনির জানান, বৃষ্টির কারণে আজ সকাল থেকে মানুষজন বাইরে বেশি বের হয়নি। এজন্য দোকানের বেচাবিক্রিও অন্যান্যদিনের তুলনায় কম হয়েছে। খোয়ারপাড় শাপলাচত্বর সিএনজি স্ট্যান্ডের সিএনজি অটোরিকশাচালক মো. হাসমত মিয়া বলেন, বৃষ্টিপাতের কারণে আজ যাত্রী কম। তাই ভাড়াও কম পাইতাছি। এমনেই শুক্রবার, তার উপর আবার বৃষ্টিতে খুব সমস্যা হইল আজ।

জেলা কৃষি বিভাগের আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সূত্রে জানা গেছে, গতকাল রাতে শেরপুর জেলায় বৃষ্টিপাত হয়েছে ১৭ মিলিমিটার। আর শুক্রবার দিনব্যাপী জেলায় বৃষ্টিপাতের পরিমাণ ২৫/২৬ মিলিমিটারের মতো হতে পারে। এ বৃষ্টিপাতের কারণে ফসলের কোন ক্ষতির সম্ভাবনা নেই। তবে যেসব সরিষা খেতের ফসল পাকার শেষ পর্যায়ে সেগুলো ঢেকে না রাখলে একটু ক্ষতিগ্রস্ত হতে পারে বলে জানা গেছে।

এ ব্যাপারে শেরপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. মোহিত কুমার দে জানান, জেলায় যে পরিমাণ বৃষ্টিপাত হয়েছে, তাতে ফসলের ক্ষতির কোন সম্ভাবনা নেই। বরং এতে কৃষকের উপকারই হবে। বিশেষ করে বোরো আবাদের ক্ষেত্রে বেশ উপকৃত হবেন কৃষক।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।