• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করলেন হুইপ আতিক

শেরপুরে সরকারিভাবে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। ১০ মে মঙ্গলবার বিকেলে শেরপুর সদর উপজেলা সংরক্ষণ ও চলাচল কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে সদর উপজেলা খাদ্যগুদামে ওই সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি।

ওইসময় তিনি দ্রুত সময়ের মধ্যে সংগ্রহ অভিযান শুরু করায় খাদ্য অধিদপ্তরের সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, সরকারি গুদামে ধান-চাল সংগ্রহ শুরু করায় বাজারে ধানের দাম বাড়বে। এতে কৃষকরাও উপকৃত হবে। তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার। এজন্য সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে ভাবে। কৃষকরা যেন গুদামে সরাসরি ধান দিয়ে লাভবান হতে পারে এজন্যই এ ব্যবস্থা। কৃষকরা ধান দিতে যাতে হয়রানীর শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে স্থানীয় খাদ্য বিভাগকে সজাগ থাকতে নির্দেশ দেন।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. মোহিত কুমার দে, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আল-ওয়াজিউর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস। ওইসময় শেরপুর চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান রওশন, জেলা চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. শামীম হোসেন, সদর উপজেলা সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা মো. মিজানুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো. দুলাল মিয়া, মো. সাদুজ্জামান সাদীসহ জেলা খাদ্য সংগ্রহ কমিটির সদস্যবৃন্দ ও চালকল মালিকসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস সূত্র জানায়, চলতি বোরো মৌসুমে শেরপুর জেলায় ৪০ টাকা দরে ২১ হাজার ৬২২ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১৫ হাজার ২১৪ মেট্রিক টন, নালিতাবাড়ীতে ২ হাজার ২৭০ মেট্রিক টন, নকলায় ৭৩৪ মেট্রিক টন, ঝিনাইগাতীতে ১ হাজার ৮০২ মেট্রিক টন ও শ্রীবরদীতে ১ হাজার ৬০২ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহ করা হবে। এছাড়া জেলায় ২৭ টাকা দরে ১২ হাজার ৬৫৯ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩ হাজার ৩৬৫ মেট্রিক টন, নালিতাবাড়ীতে ৩ হাজার ৩ মেট্রিক টন, নকলায় ২ হাজার ৩১ মেট্রিক টন, শ্রীবরদীতে ২ হাজার ৩৪৮ মেট্রিক টন ও ঝিনাইগাতীতে ১ হাজার ৯১২ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

এবার জেলার সকল উপজেলায় অ্যাপের মাধ্যমে সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে। আর শেরপুর সদর উপজেলায় এফপিএস সফটওয়্যারের মাধ্যমে মিলারদের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে। জেলায় বর্তমানে ২৫ হাজার ৭৪৯ জন কৃষক অ্যাপে নিবন্ধন সম্পন্ন করেছেন। জেলায় চুক্তিযোগ্য সচল চালকল রয়েছে ২৭১টি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।