• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩১ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে বিশ্ব স্বাস্থ্য দিবসে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

‘সুরক্ষিত বিশ্ব, নিশ্চিত স্বাস্থ্য’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নানা আয়োজনে শেরপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ৭ এপ্রিল বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন অফিসের সামনে থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ।

সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্যের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, জেলা সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. জসিম উদ্দিন, জেলা জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক রায়হানুল ইসলাম, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ), শেরপুর জেলা শাখার সভাপতি ডা. এমএ বারেক তোতা, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), শেরপুর জেলা শাখার সভাপতি ডা. এটিএম মামুন জোশ, জেলা বিএমএ ও স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. মো. নাদিম হাসান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. নাহিদ কামাল কেয়া।

অনুষ্ঠানে সিভিল সার্জন অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর টার্গেট সবার জন্য সুস্বাস্থ্য নিশ্চিত করা এবং জনগণের সেবাদানের লক্ষে বর্তমান সরকার কমিউনিটি ক্লিনিক করে দিয়েছে। যাতে সকল জনগণ এমবিবিএস ডাক্তার দ্বারা স্বাস্থ্য সেবা পায়। সে ক্ষেত্রে সরকার স্বাস্থ্য বিভাগকে উন্নত করতে অসংখ্য ডাক্তার নিয়োগ দিচ্ছেন এবং অনেক ডাক্তার নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। স্বাস্থ্যসেবার সাথে যারা জড়িত আছে এবং তার সাথে সেবাদাতা হিসেবে যারা আছে তাদের অনেক দায়দায়িত্ব আছে। অনেক সময় দেখি যে অনেক ডাক্তার আছে অর্থ কিভাবে উপার্জন করা যায়। তাই ডাক্তারের উদ্দেশ্যে বলির শিকার হয় অসহায় রোগীরা। রোগীদের কিভাবে অল্প টাকায় চিকিৎসা সেবা ও ভালো চিকিৎসা দেয়া যায়। এদিকে আমাদের সকল ডাক্তাদের সৃষ্টি রাখতে হবে। ডাক্তার যদি রোগীর অপারেশন ও রোগীকে ভুল চিকিৎসা করা থেকে সজাগ সৃষ্টি রাখতে হবে। যারা স্বাস্থ্য বিভাগে দায়িত্বে আছে তাদের সঠিক সেবামান নিশ্চিত করতে হবে। তাহলে যে কোন রোগী তাদের সেবার মান ভালো পাবে।

তিনি আরো বলেন, কাফনের কিন্তু পকেট নাই, করোনা সময় আমরা দেখেছি অনেক মানুষ এবং অনেক ডাক্তার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে তারা কিন্তু কিছু নিয়ে যেতে পারে নাই। তাই আমরা যে যার পেশাই নিয়োজিত সেখান থেকে আমাদের অসহায় ও গরীব মানুষের সেবা করতে হবে। আমাদের ২০৩০ সালের মধ্যে এডিপি অর্জন করতে হবে এবং স্বাস্থ্য ক্ষেত্রে সবার জন্য সুস্বাস্থ্য নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে ২০৪১ সালে আমরা উন্নত দেশ উদযাপন করবো এবং মাননীয় প্রধানমন্ত্রী যে টার্গেট আমাদের দিয়েছে তা পূরণ করতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা দৌরগোড়ায় পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে। তাই স্বাস্থ্যসেবা নিশ্চিত করে সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে এগিয়ে আসতে হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।