• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

‘তামাক নয়, খাদ্য ফলান’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। ৩১ মে বুধবার সকালে জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, জেলা তথ্য কর্মকর্তা তাহমিনা আক্তার, শেরপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান রওশন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আসলাম খান, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক মো. আল মাসুদ প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের এমওডিসি ডা. আকরাম হোসেন।

সভায় বক্তারা বলেন, মাদক একটি পরিবারকে ধ্বংস করে দেয়। এর জন্য সচেতনতা বৃদ্ধিতে প্রথমে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সচেতন করতে হবে। শুধু শিক্ষার্থীদের নয় সমাজের সকল শ্রেণির মানুষকে সচেতন করতে হবে। তারা তামাক ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, অপ্রাপ্ত বয়স্ক ব্যক্তির নিকট তামাক বা তামাকজাত দ্রব্য বিক্রি করবেন না এবং যেখানে সেখানে সিগারেট খাওয়া থেকে বিরত থাকতে হবে। এছাড়াও শিশুদের সামনে ধুমপান থেকে বিরত থাকার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানে সরকারি অধিদপ্তরের প্রধানগণ, জেলা পুলিশের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।