• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে প্রথম বিভাগ ক্রিকেট লীগের সফল সমাপ্তি : ক্রিকেট ক্লাব চ্যাম্পিয়ন মিমোজা রানারআপ ॥

শেরপুরে দীর্ঘ ৭ বছর পর অনুষ্ঠিত প্রথম বিভাগ ক্রিকেট লীগে শেরপুর ক্রিকেট ক্লাব চ্যাম্পিয়ন ও মিমোজা স্পোর্টিং ক্লাব রানারআপ হয়েছে। ফাইনালিস্ট এ দু’টি দল আগামী মৌসুমে শেরপুরের প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে খেলবে। শেরপুর জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) আয়োজনে ৩১ মে বুধবার প্রথম বিভাগ ক্রিকেট লীগ ২০২২-২০২৩ এর ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরনের মধ্য দিয়ে সফলভাবে সম্পন্ন হয়েছে।

তীব্র প্রতিদ¦ন্দ্বিতাপূর্ণ ফাইনালে শেরপুর ক্রিকেট ক্লাব ৩ উইকেটে মিমোজা স্পোর্র্টিং ক্লাবকে পরাজিত করে শিরোপা ঘরে তুলেছে। খেলা শেষে সমাপনী অনুষ্ঠানে বিজয়ী ও বিজিত দলের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক সাহেলা আক্তার। খেলায় অপরাজিত ৪০ রান এবং দুই উইকেট লাভ করে ‘ম্যান অব দি ফাইনাল’ নগদ ২ হাজার টাকা পুরষ্কার পেয়েছেন শেরপুর ক্রিকেট ক্লাবের অলরাউন্ডার সাখাতওয়াত হোসেন। পুরো লীগেরর অসাধারণ পারফর্মেন্সের জন্য একই ক্লাবের অলরাউন্ডার রাকিবুল আতিক প্রয়াত তরুণ ক্রিকেটার আসিফ কবীর চৌধুরী রনি স্মরণে তার বন্ধুদের সৌজন্যে ‘ম্যান অব দি সিরিজ’ নির্বাচিত হওয়ায় নগদ ৫ হাজার টাকা পুরষ্কার লাভ করেছেন। ৫ ম্যাচে রাকিবুল আতিক ১৩৫ রান ও ৮ উইকেট দখল করেছেন।

ফাইনাল খেলায় টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে মিমোজা স্পোর্টিং ক্লাব। নির্ধারিত ৪২ ওভারের কেলায় ৩ বল বাকী থাকতে ১৪৪ রানে অলআউট হয় মিমোজা স্পোর্টিং ক্লাব। দলের পক্ষে ব্যাটার রকিব ২৫, সমিক ২০ এবং ওপেনার জাকারিয়া ১৯ রান করেন। অতিরিক্ত থেকে যোগ হয় ২৭ রান। শেরপুর ক্রিকেট ক্লাবের বোলার সাখাওয়াত, আব্দুল্লাহ ও সৌরভ যথাক্রমে ২৯ এবং ২২ রানে দু’টি করে উইকেট লাভ করেন।

জবাবে ব্যাট করতে নেমে শেরপুর ক্রিকেট ক্লাব প্রথম ২০ ওভারেই ৫৬ রানে ৭টি উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে। সেখান থেকে অষ্টম উইকেট জুটিতে ধৈর্য্যরে সাথে ব্যাটিং করে সাখাওয়াত ৪০* এবং শান্ত ৪৭* রানে অপরাজিত থেকে ২ ওভার ১ বল বাকী থাকতে ৭ উইকেটে ১৪৮ রানে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। এতে ৩ উইকেটে জয়লাভ করে শেরপুর ক্রিকেট ক্লাব। দলীয় সংগ্রহে অতিরিক্ত থেকে যোগ হয় ২৫ রান। পক্ষান্তরে মিমোজার বোলার হৃদয় ২৪ রানে ৩ উইকেট লাভ করলেও দলের পরাজয় তাতে ঠেকানো যায়নি।

পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোকতাদিরুল আহমেদ। বক্তব্য রাখেন প্রধান অতিথি জেলা প্রশাসক সাহেলা আক্তার। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, অতিরিক্ত সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবুল, ক্রিকেট উপ-কমিটির সম্পাদক তৌহিদুর রহমান পাপ্পু, জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার, স্পন্সর প্রতিষ্ঠান মিমোজা শপিং মলের স্বত্ত্বাধিকারী জাকির হোসেন বাচ্চু, পরিচালক শাহানা পারভীন সুরভী, উত্তরা স্পেশালাইজড হাসপাতালের স্বত্বাধিকারী জুবায়ের বিপ্লব, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, প্রয়াত ক্রিকেটার রনির বাবা মওলা বক্স চৌধুরী প্রমুখ।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত জানান, এবারের প্রথম বিভাগ ক্রিকেট লীগে ৮টি দল দু’টি গ্রুপে ভাগ হয়ে গ্রুপ পর্যায়ে রাউন্ড রবীন লীগ ভিত্তিতে প্রতিদ্বন্দ্বিতা করে। পরবর্তীতে দুই গ্রুপের শীর্ষ দু’টি করে দল সেমিফাইনালে খেলে জয়ী দুই দল ফাইনালে মোকাবেলা করে। দুই গ্রুপের প্রত্যেকটির সর্বনিন্ম স্থান অর্জনকারি দু’টি দল উত্তরা স্পো্ির্টং ক্লাব এবং মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র রেলিগেটেড হয়ে দ্বিতীয় বিভাগে নেমে গেছে। ফাইনালিস্ট দু’টি দল শেরপুর ক্রিকেট ক্লাব এবং মিমোজা স্পোর্টিং ক্লাব আগামী মৌসুমে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে খেলবে। খেলায় মিমোজা শপিং মলের সৌজন্যে প্রতিটি খেলার ম্যান অব দি ম্যাচ পুরষ্কার প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।