• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালিত

বিশেষ প্রতিনিধি:
শেরপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালিত হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) দিবসটি উপলক্ষে সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে দলীয় কার্যালয়ে বিশেষ দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।
জেলা আওয়ামীলীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলাহাজ্ব মো: আতিউর রহমান আতিকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: ছানোয়ার হোসেন ছানু।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, শেরপুর জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব মো: হাবিবুর রহমানসহ আরো অনেকে।
সভাপতির বক্তব্যে হুইপ আতিক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর খুনিরা জাতীয় চার নেতাকে হত্যা করে। তা‌দের হত্যার উদ্দেশ্য ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মূল করা। কিন্তু বাংলাদেশের মুক্তিকামী মানুষ সুদীর্ঘ লড়াই-সংগ্রাম আর আত্মত্যাগের বিনিময়ে বঙ্গবন্ধুর খুনিচক্র এবং তাদের হত্যার রাজনীতিকে পরাজিত করেছে।
প্রধান বক্তার বক্তব্যে ছানোয়ার হোসেন ছানু বলেন, জেল হত্যা দিবসে সমগ্র বাঙালি জাতির সঙ্গে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই শোকাবহ অধ্যায়টি সশ্রদ্ধচিত্তে আমরা পালন করছি। আজ আমাদের শপথ নিতে হবে বাংলাদেশ আওয়ামীলীগ ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে যে ষড়যন্ত্রই আসুক আমরা ঐক্যবদ্ধভাবে তা মোকাবেলা করবো। আগামী নির্বাচন নিয়ে নানা ষড়যন্ত্র হচ্ছে, আমরা কোন ষড়যন্ত্রকেই সফল হতে দিবোনা।
পরে জাতীয় চার নেতা, বঙ্গবন্ধুসহ সকল শহীদ ও মহান মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত কামনাসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ্য ১৯৭৫ সালের ৩ নভেম্বর বাংলাদেশের ইতিহাসে কলঙ্কময় ও বেদনাবিধুর দিন। ৭৫ এর এই দিনে রাষ্ট্রীয় হেফাজতে জেলখানায় থেকে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এম মুনসুর আলী, এ এইচ এম কামারুজ্জামানকে নৃশংসভা‌বে হত্যা করা হয়। এরপর দীর্ঘ পথপ‌রিক্রমা পা‌ড়ি দিয়ে দিনটিকে জেল হত্যা দিবস ঘোষণা ক‌রে আওয়ামী লীগ। এরপ‌র থেকেই প্রতি বছরের ৩ নভেম্বর জেল হত্যা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।