• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে দুটি সেতুর উদ্বোধন

শেরপুর-জামালপুর সড়কের পোড়াদহ ও শিমুলতলী দু‌টি সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনা উ‌দ্বোধন ক‌রে‌ছেন। এরপর থে‌কেই পুনাঙ্গরু‌পে যাতায়াত শুরু হ‌য়ে‌ছে। এর আ‌গে, সকা‌লে সড়ক ও জনপথ বিভাগের নবনির্মিত দে‌শের ১০০‌টি সেতু আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

সড়ক ও জনপথ বিভাগের তথ‌্য ম‌তে, শেরপুর সড়ক বিভাগের আওতাধীন পোড়াদহ ও শিমুলতলি সেতু দু’টি প্রতিটির দৈর্ঘ্য ১২৫ মিটার করে। সেতু দু’টি নির্মাণে খরচ হয়েছে ৩৯ কোটি টাকা। যার একটির নির্মাণ ব্যয় ২০ কোটি এবং অপরটি ১৯ কোটি টাকা। সরকারের নিজস্ব অর্থায়নে এসব সেতু নির্মিত হয়েছে। সেতু দু’টি নির্মিত হওয়ার ফলে শেরপুর-জামালপুর হয়ে রাজধানী ঢাকা ও উত্তরবঙ্গের সাথে নিরবিচ্ছিন্ন যোগাযোগ স্থাপিত হয়েছে।

আগে বন্যার সময় পোড়ারদোকান ও শিমুলতলি কজওয়ের ওপর দিয়ে বন্যার পানি গড়িয়ে যাওয়ায় পানির প্রবল স্রোতের কারণে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ থাকতো। তাছাড়া কজওয়ে দু’টিতে বন্যার সময় সেখানে পানিতে ডুবা সহ নানা দূর্ঘটনায় অনেক জীবনহানির ঘটনাও ঘটতো। এখন আর সেসব ঘটনা ঘটবে না। এই সেতু দু’টি স্থানীয় কৃষি অর্থনীতিতে বিশেষ অবদান রাখবে এবং সাধারণ মানুষের চলাচলে দীর্ঘদিনের দূর্ভোগের অবসান ঘটাবে।

এব্যাপারে কৃষক শাহজাহান আলী জানান, আমরা এ ব্রিজ দুটি হওয়াতে খুব উপকৃত হয়েছি। আমগো ফসল এহন আনা নেওয়া করা খুব সহজ হইলো। রফিকুল ইসলাম বলেন, বর্ষার সময় তো চলাচল করা খুব কষ্ট হইতো। এখন আর এ সমস্যা থাকলো না।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান বলেন, এ সেতু দুটির কাজ সম্পন্ন করেছি। এ অঞ্চলের মানুষের দীর্ঘ দিনের সমস্যার সমাধান হয়েছে।

এবিষয়ে জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, সকালে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি এ সেতু দুটির উদ্বোধন করেন। এখানে আগে দুটো ডাইভার্সান সড়ক থাকায় প্রতি বছর বর্ষায় প্রকার যান চলাচল বন্ধ থাকতো। ফলে শেরপুর থেকে টাঙ্গাইল হয়ে ঢাকা এবং উত্তর বঙ্গের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় ব্যাপক হয়রানীর শিকার হতো জন সাধারণ। প্রধানমন্ত্রীর উদ্যেগে সে সমস্যার দ্রুত সমাধান হলো।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।