• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে দলীয় পদ থেকে অব্যাহতির প্রতিবাদে বিদ্রোহী প্রার্থী রুমানের সংবাদ সম্মেলন

শেরপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় সিদ্ধান্তের বাইরে দ্বিতীয়বারের মতো বিদ্রোহী প্রার্থী হওয়ায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমানকে দলীয় সকল পদ থেকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ। ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে ওই সিদ্ধান্তকে গঠনতন্ত্র পরিপন্থী ও রাজনৈতিক মুর্খতার শামিল বলে দাবি করেছেন হুমায়ুন কবীর রুমান। আজ বুধবার দুপুরে শহরের খরমপুর এলাকায় তার নির্বাচনী অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি করেন তিনি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (৭ ও ৮) এর উপধারা লঙ্ঘন করে মনগড়াভাবে তার উপর ৪৭ (১১) ধারা প্রয়োগ করা হয়, যা আওয়ামী লীগের গঠনতন্ত্রের সুস্পষ্ট লঙ্ঘন।
তিনি আরও বলেন, তিনি একজন মুক্তিযোদ্ধার সন্তান। হুইপ আতিউর রহমান আতিক নির্বাচন কমিশনের নির্দেশনা অমান্য করে নির্বাচনী এলাকায় অবস্থান করে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছেন। হুইপ আতিক যাতে শেরপুরে অবস্থান করতে না পারেন সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ্যাডভোকেট চন্দন কুমার পাল জানান, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭(১১) ধারা অনুযায়ী দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করায় গঠনতন্ত্র মোতাবেক এমনিতেই বহিস্কৃত হয়েছেন হুমায়ুন কবীর রুমান। তাই জেলা আওয়ামী লীগ সভা আহবান করে তাকে দলের সকল পদ থেকে অব্যাহতি দিয়েছে। এখানে গঠনতন্ত্রের বাইরে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।