• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে তেরাবাজর মাদ্রাসায় কার্যকরি কমিটির সভায় হুইপ আতিক- ধর্মীয় প্রতিষ্ঠান হতে হবে রাজনীতিমুক্ত

ঐতিহ্যবাহী কওমী মাদ্রাসা শেরপুর জামিয়া সিদ্দিকিয়া তেরাবাজার মাদ্রাসার নবগঠিত কার্যকরি কমিটির প্রথম সভা ২৩ জুলাই রবিবার সকালে মাদ্রাসার একাডেমিক ভবনের দ্বিতীয় তলায় অনুষ্ঠিত হয়েছে।

এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক নিদের্শনামুলক বক্তব্য রাখেন মাদ্রাসার প্রধান উপদেষ্টা জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিক এমপি।

তিনি বলেন, ধর্মীয় প্রতিষ্ঠান হতে হবে রাজনীতিমুক্ত। এসব প্রতিষ্ঠান সকল দলমতের উর্ধ্বে থাকবে। বিভিন্ন মানুষের সহায়তায় ধর্মীয় প্রতিষ্ঠানগুলো পরিচালিত হয়ে থাকে। এজন্য আমাদের সবাইকে প্রতিষ্ঠানের স্বার্থে কাজ করতে হবে। হুইপ আতিক বলেন, তেরাবাজার মাদ্রাসাকে ধর্মীয় জ্ঞানচর্চার সর্বোচ্চ আধার হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য আমার পক্ষে যা যা করা সম্ভব, আমি সাধ্যমতো চেষ্টা করে যাবো।

তিনি বলেন, ইতোমধ্যে মাদ্রাসার ৭০ জন এতিম শিক্ষার্থী সরকারের তরফ থেকে ক্যাপিটেশন গ্র্যান্ট পাচ্ছে। মাদ্রাসায় বড় ধরনের একটি ভবন নির্মাণ কাজ চলছে। সেই ভবনের কিছু অংশ ভাড়া দিয়ে থেকে মোটা অংকের অর্থ মাদ্রাসার কোষাগারে জমা হবে। মাদ্রাসার আয় থেকেই যেন ভবিষ্যতে শিক্ষকদের বেতন এবং অন্যান্য ব্যয় মেটানো যায়, আমাদেরকে সেই চেষ্টা করতে হবে। তিনি নতুন কার্যকরি কমিটির সাফল্য কামনা করে সবাইকে মাদ্রাসার উন্নয়নে ভুমিকা রাখার আহŸান জানান। এসময় তিনি নতুন কার্যকরি কমিটি ও উপদেষ্টা কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন।

নতুন কার্যকরি কমিটির সভাপতি আলহাজ্ব ফখরুল মজিদ খোকন-এর সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. শামীম মিয়া, মাদ্রাসার মোহতামীম (প্রধান শিক্ষক) মাওলানা সিদ্দিকুর রহমান, যুগ্ম সম্পাদক মাওলানা হযরত আলী প্রমুখ।

সভার সভাপতি ফখরুল মজিদ খোকন বলেন, পুরো শেরপুরকে ৮টি অঞ্চলে ভাগ করে প্রত্যেক এলাকা থেকে দায়িথ্বশীল ব্যক্তিবর্গকে নিয়ে নতুন কমিটি করা হয়েছে। মাদ্রাসার বিভিন্ন কর্মকান্ড পরিচালনার জন্য উপ-কমিটি গঠন করে কার্যক্রম বাস্তবায়ন করা হবে। তাছাড়া অভ্যন্তরীন একটি অডিট কমিটি গঠন করে আর্থিক বিষয়ে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করা হবে। এই কমিটিতে সকল নানা দল-মতের এবং বিভিন্ন শ্রেনীপেশার মানুষকে অন্তর্ভুক্ত করা হয়েছে। আশাকরছি, নতুন কমিটি একটি গতিশীল নেতৃত্বের মাধ্যমে মাদ্রাসার উন্নয়নে ভুমিকা রাখতে পারবে।

সভায় নতুন কার্যকরি কমিটি ও উপদেষ্টা কমিটির সদস্যদের পরিচিতি এবং মাদ্রসার শিক্ষা কার্যক্রম ও উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে আলোচনা করে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উল্লেখ্য, গত ২৭ জুন শেরপুর জামিয়া সিদ্দিকিয়া তেরাবাজার মাদ্রাসার সাধারণ পরিষদের সভায় ১০১ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরি কমিটি ও ১৬ সদস্যের উপদেষ্টা কমিটি গঠন করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।