• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

শেরপুরে দুইদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। ১৬ নভেম্বর বুধবার সকালে ডিসি উদ্যানে এ মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক।
এর আগে একটি বর্ণাঢ্য র‍্যলী শহর প্রদক্ষিণ করে।

পরে ডিসি উদ্যানে নির্মিত বিজয় মঞ্চে জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে হুইপ আতিউর রহমান আতিকসহ পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সিভিল সার্জন ডাঃ অনুপম ভট্টাচার্য, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
মেলায় ৮০টি স্টল স্থান পেয়েছে।

মেলায় সরকারি দপ্তরেরসমূহের পাশাপাশি বিভিন্ন বেসরকারি ও ব্যক্তি পর্যায়ে ডিজিটাল উদ্ভাবকরা অংশ গ্রহণ করেছে।

মন্ত্রীপরিষদ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্বাবধানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং এটুআই এর সহযোগিতায় জেলা প্রশাসনের এ মেলার আয়োজনে করেছে।
মেলায় নাগরিকবান্ধব ডিজিটাল সেবা প্রদানে ব্যবস্থা রাখা হয়েছে। পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন এবং সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হয়েছে।
উদ্ভাবনী মেলাতে স্থানীয় উদ্ভাবনসমূহ প্রর্দশনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এছাড়াও মেলা প্রাঙ্গণ থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন করে জাতীয় পর্যায়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণের সুযোগ রয়েছে । উপজেলা পর্যায় হতে প্রাপ্ত উদ্ভাবনসমূহ যাচাই বাচাই করে সর্বোচ্চ ৩টি উদ্ভাবন জাতীয় পর্যায়ে প্রদর্শনের জন্য মনোনীত করা হবে।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উদ্ভাবনসমূহ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ উদযাপন অনুষ্ঠানে প্রদর্শন করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।