• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে গৃহবধূকে গাছে বেঁধে নির্যাতনের মামলায় ২ ভাইয়ের সাজা

শেরপুরে গৃহবধূকে গাছে বেঁধে নির্যাতনের এক চাঞ্চল্যকর মামলায় ২ সহোদরকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে আদালত। ২৭ সেপ্টেম্বর বুধবার দুপুরে শেরপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল মাহমুদ আসামিদের উপস্থিতিতে ওই সাজা প্রদান করেন।

সাজাপ্রাপ্তরা হচ্ছেন সদর উপজেলার মধ্যবয়ড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে হানিফ মিয়া (৪২) ও মানিক মিয়া (৩৭)। তাদের মধ্যে হানিফ মিয়াকে দেড় বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১০ দিনের কারাদণ্ড এবং মানিক মিয়াকে ৬ মাসের সশ্রম কারাদণ্ড ও ৫শ টাকা অর্থদণ্ড, অনাদায়ে অনাদায়ে আরও ৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসাথে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মো. আজাহার আলী (৫২) ও মো. কালাচান (৩৯) কে খালাস দিয়েছেন আদালত।

রায়ের বিষয়টি নিশ্চিত করে আদালতের এপিপি এ্যাডভোকেট আরিফুর রহমান সুমন জানান, রায়ের পরপরই দণ্ডিত ২ সহোদরকে সাজা পরোয়ানামূলে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্র জানায়, জমিসংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৬ সালের ২৫ মে শেষ রাতে শেরপুর সদর উপজেলার মধ্যবয়ড়া গ্রামের মৃত বাহেজ উদ্দিনের ছেলে স্থানীয় পল্লী চিকিৎসক মো. নবীজুর রহমানের বসতবাড়িতে হামলা চালায় প্রতিবেশি মো. হানিফ মিয়া ও মো. মানিক মিয়াসহ তাদের লোকজন। আসামিদের হামলা ও ভাঙচুরের শব্দে নবীজুর রহমানের স্ত্রী গৃহবধূ মোছা. মনিকা বেগম (৪৫) ঘুম থেকে উঠে বাইরে গিয়ে প্রতিবাদ করলে তারা ওই গৃহবধূকে পাশে থাকা শিমুল গাছের সাথে রশি দিয়ে বেঁধে বেধরক মারপিট করে। তাদের মারপিটে গৃহবধূর ডান হাতের একটি আঙুল ভেঙে যায়।

ওই অবস্থায় নবীজুর রহমান ও তার ছেলে মো. মনিরুজ্জামান এগিয়ে গেলে আসামিরা তাদেরকেও মারপিট করে এবং নগদ টাকা চুরিসহ ঘর-বাড়ি ভাঙচুর ও গাছপালা কেটে ক্ষতিসাধন করে। খবর পেয়ে থানা পুলিশ ওই গৃহবধূকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করে। ওইসময় ঘটনাটি জাতীয় ও স্থানীয় পত্রপত্রিকায় প্রকাশিত হলে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

অন্যদিকে ওই ঘটনায় নবীজুর রহমান বাদী হয়ে মো. হানিফ মিয়াসহ ৪ জনকে স্বনামে ও অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামি করে শেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই মো. আনসার আলী একই বছরের ৩০ জুন হানিফ মিয়া ও মানিক মিয়াসহ ৪ জনের নামে আদালতে অভিযোগ দাখিল করেন। মামলার দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় বাদী-জখমীসহ ৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।
T


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।