• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে কৃষক কবজ উদ্দিন হত্যা মামলার মূল রহস্য উদঘাটন ॥ প্রতিপক্ষকে ঘায়েল করতেই খুন

শেরপুরের চাঞ্চল্যকর কৃষক কবজ উদ্দিন হত্যা মামলার মূল রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার আদালতে জবানবন্দী দিয়েছে দুইজন। প্রতিপক্ষ সরকার বাড়ীর লোকজনকে ঘায়েল করতেই এ খুনের ঘটনা ঘটানো হয়েছে। ইতিমধ্যে এ খুনের সাথে জড়িত থাকার অভিযোগে ৫জনকে গ্রেফতার করেছে পুলিশ। শেরপুরের নবাগত পুলিশ সুপার মোনালিসা বেগম আজ ২ আগষ্ট দুপুরে সাংবাদিকদের এ তথ্য নিশ্চত করেন।

পুলিশ জানায়, ইউনিয়ন পরিষদ নির্বাচন এবং এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে শেরপুর সদর উপজেলার রামেরচর গ্রামের সরকার বাড়ি ও আকন্দ বাড়ির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জেরে গত ১৬ জুলাই আকন্দ বাড়ির কবজ উদ্দিনের চাচাতো ভাই মো. মিস্টার আলী এবং তার ভাই মো. লিটন মিয়া ও কবজ আলীকে মারপিট করে সরকারবাড়ির লোকজন। ওই ঘটনায় সরকারবাড়ির কয়েকজনকে আসামি করে থানায় একটি মামলা করেন মো. মিস্টার আলী। কিন্ত এ মামলায় দ্রুত আদালত থেকে জামিন নিয়ে বেরিয়ে আসে সরকার বাড়ীর লোকজন। এতে আরো ক্ষিপ্ত হয়ে ওঠে আকন্দ বাড়ীর লোকজন। তাই আকন্দ্ বাড়ীর মিষ্টার মেম্বার নতুন চক্রান্ত শুরু করে। এরই জের ধরে মিষ্টার মেম্বার ও তার সহযোগীরা গত ২৬ জুলাই রাতে কবজ উদ্দিনকে খুন করে একটি সবজির ক্ষেতে ফেলে রাখে। ২৭ জুলাই সকালে কবজ উদ্দিনের রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ।

ওই ঘটনায় কবজ উদ্দিনের স্ত্রী মোছা. মরিয়ম বেগম বাদী হয়ে সরকার বাড়ীর ২৪ জনকে আসামী করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর থেকেই সরকার বাড়ীর লোকজন পালিয়ে যায়। পরে বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করে এ ঘটনায় পুলিশের সন্দেহ হয়। পুলিশের সন্দেহ হওয়ায় আকন্দ বাড়ীর মিষ্টার মেম্বার, মিজু, জাহিদুল, সোহাগ ও মহিবুল্লাহকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে মিজু ও জাহিদুল আদালতে স্বীকারোক্তিমূলক জবান বন্দী প্রদান করে। একই সাথে ঘটনার সব খুলে বলে। এ ঘটনায় মূল পরিকল্পনাকরী ছিলো মিষ্টার মেম্বার।

এ ব্যাপারে শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, শুরু থেকেই বিষয়টি সন্দেহ হচ্ছিলো। তাই আমরা বিভিন্নভাবে ঘটনাটি তদন্ত শুরু করি। এক পর্যায়ে আমরা সফল হই।

পুলিশ সুপার মোনালিসা বেগম বলেন, অপরাধী যেই হউক, অপরাধ করে ছাড়া পাবেনা। তাদেরকে কোন প্রকার আশ্রয় প্রশ্রয় দেয়া হবেনা। এঘটনাটি পুলিশ দ্রুত উদঘাটন করেছে। নিরপরাধ লোকজনকে আর হয়রানী পেতে হয়নি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।