• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন |
  • English Version

শেরপুরে কাজী নজরুলের শিল্পী মঞ্চায়িত হবে মঙ্গলবার

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে চিরায়ত বাংলা নাটক মঞ্চায়নের ধারাবাহিকতায় কাজী নজরুল ইসলামের জনপ্রিয় শিল্পী নাটকের উদ্বোধনী মঞ্চায়ন আগামীকাল ১০ অক্টোবর মঙ্গলবার। কাজী নজরুল ইসলামের রচনা ও আল জাবিরের নির্দেশনায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নাটকটি মঙ্গলবার সন্ধ্যা সাতটায় প্রদর্শনের কথা রয়েছে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক আল জাবিরের হাত ধরে এই নাটকে দীর্ঘ এক যুগ পর মঞ্চে ফিরছেন শেরপুরের পরিচিত গণমাধ্যম কর্মী ইমরান হাসান রাব্বী। প্রৌড় চরিত্রে তিন দশক পর আবারো কাজে ফিরেছেন প্রবীণ নাট্য ব্যক্তিত্ব দেবাশীষ চন্দ বাবু। লাইলী চরিত্রে রয়েছেন তাহমিনা হিরা এবং চিত্রা চরিত্রে আরিফা জাহান।

নাটকটিতে শিল্পী জীবনের কৈশোর, যৌবন ও বার্ধক্যকে নিপুণভাবে ফুটিয়ে তুলেছেন নির্দেশক। লাইলী চরিত্রে তাহমিনা হিরার অনবদ্য উপস্থাপন দর্শককে ছুঁয়ে যাবে। চিত্রা চরিত্রে স্নিগ্ধতা ছড়িয়েছেন আরিফা জাহান সুইটি। চিত্রকরের কৈশোরে অপূর্ব, চিত্রা চরিত্রে রোদেলা আর চিত্রকরের প্রৌড় দেবাশীষ চন্দ বাবু অভিনয় করেছেন।

নাটকের নির্দেশনা ও ডিজাইন করেছেন আল জাবির। ডিজাইন প্রয়োগে কাজ করছেন তরুণ প্রজন্মের গুণী শিল্পীবৃন্দ। নাটকে চিত্রকরের জীবনের তিনটি সময়ের দৃশ্যায়ন করা হবে। একইসঙ্গে লাইলী ও চিত্রার সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের গল্পও ফুটিয়ে তোলা হবে মঞ্চে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।