• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে ওএম এস, খাদ্যবান্ধব ও টিসিবির খোলা বাজারে চাল বিক্রয় উপলক্ষে প্রেস ব্রিফিং

শেরপুরে ও এমএস, খাদ্যবান্ধব ও টিসিবি কার্যক্রম সম্পর্কিত প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। ৩১ আগস্ট বুধবার বিকেল সাড়ে ৩টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় ওই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। ওইসময় তিনি বলেন, চালের মূল্যের উর্ধ্বগতি প্রবণতা রোধ করে নিম্ন আয়ের জনগোষ্ঠিকে মূল্য সহায়তা দেয়ার জন্য এবং বাজার দর স্থিতিশীল রাখার স্বার্থে সরকার ওএমএস কার্যক্রমে খোলা বাজারে খাদ্য শস্য বিক্রয় করে থাকে। আগামী ১ সেপ্টেম্বর থেকে সারাদেশের ন্যায় শেরপুর জেলায় ওএমএস কার্যক্রমে চাল বিক্রয় শুরু করা হচ্ছে।

এছাড়াও আগামী ১ সেপ্টেম্বর জেলার সকল উপজেলাতে ওএমএস কার্যক্রমে টিসিবি কার্ডধারীগণও অগ্রাধিকার ভিত্তিতে চাল ক্রয় করতে পারবেন। প্রতিটি টিসিবি ভোক্তা ওএমএস কেন্দ্র থেকে একবারে ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল উত্তোলন করতে পারবেন। প্রতিজন ভোক্তা মাসে সর্বোচ্চ ২ বারে মোট ১০ কেজি চাল নিতে পারবেন।

জেলায় মোট ১৬টি ওএমএস ডিলার পয়েন্টের মাধ্যমে কার্যক্রমটি পরিচালনা করা হবে। জেলার সদর পৌরসভার ৫টি, নকলা পৌরসভায় ৩টি, নালিতাবাড়ী পৌরসভায় ৩টি, শ্রীবরদী পৌরসভায় ৩টি এবং ঝিনাইগাতী উপজেলা সদরে ২টি কেন্দ্রের মাধ্যমে চাল বিক্রয় করা হবে। কেন্দ্র প্রতি দৈনিক বরাদ্দ ২ মেঃ টন। সে মোতাবেক জেলায় দৈনিক ১৬টি কেন্দ্রে মোট ৩২টি মেঃ টন চাল বিক্রয় করা হবে। শুক্র ও শনিবার এবং অন্যান্য সকল সরকারি ছুটির দিন ব্যতীত সপ্তাহে ৫ দিন করে এ কার্যক্রম চলমান থাকবে।
তিনি আরো বলেন, সেপ্টেম্বর মাসে খাদ্যবান্ধব কর্মসূচিতে ১৫ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল বিক্রয় করা হবে। খাদ্যবান্ধব কর্মসূচিতে শেরপুর জেলায় মোট ১১২ জন ডিলারের মাধ্যমে ৬৯ হাজার ৯৩২ জন ভোক্তাকে আগামী সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর এই তিন মাস ৩০ কেজি করে চাল দেয়া হবে।

এছাড়াও তিনি আরো বলেন, বর্তমানে জেলায় সরকারি ধারণ ক্ষমতার সর্বোচ্চ মজুত বিদ্যমান। খাদ্যশস্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক শেরপুর জেলা প্রশাসন, খাদ্য বিভাগের সহযোগিতায় দরিদ্র মানুষদের মূল্য সহায়তা প্রদানের সকল কার্যক্রম চলমান রাখবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শেরপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আল্-ওয়াজিউর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেরদৌস, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, সহ-সভাপতি এসএম শহীদুল ইসলাম প্রমুখ।

ওইসময় জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।