• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে ইভটিজিং, মাদক, সন্ত্রাস ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক কর্মশালা

শেরপুরে ইভটিজিং, মাদক, সন্ত্রাস ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১২ মার্চ রবিবার সকালে শেরপুর পলিটেকনিক ইনস্টিটিউট প্রাঙ্গণে আয়োজিত ওই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম।

ওইসময় তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছি। এই স্বপ্নের সোনার বাংলায় ইভটিজিং, মাদক, সন্ত্রাস ও নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন।

বাংলাদেশের মাটিতে কোনো জঙ্গি-সন্ত্রাসীর স্থান হবে না। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যারা তরুণ সমাজকে বিভ্রান্ত করে বিপথে চালিত করছে, তাদের কেউই বিচারের হাত থেকে রেহাই পাবে না। সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকাসক্তির বিরুদ্ধে জনমত সৃষ্টি ও প্রতিরোধ গড়ে তোলার জন্য ছাত্র সমাজ ও অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানান।

তিনি আরও বলেন, একটা মানুষকে সর্বনাশের পথে ঠেলে দেয় মাদক। মাদক শুধু একজন মানুষকে নয়; একটা পারিবারিক ধ্বংসের দিকেও ঠেলে দেয়। আর জঙ্গিবাদ নতুনভাবে আবির্ভূত হয়েছে। এটা শুধু বাংলাদেশের নয়; বিশ্বব্যাপী একটি সমস্যা। আমরা ধর্মে বিশ্বাস করি। ইসলাম ধর্মে জঙ্গিবাদ-সন্ত্রাসের স্থান নেই।

তিনি বলেন, দুঃখের বিষয় ধর্মভিত্তিক রাজনীতি নিয়ে আমাদের দেশে অনেক রকম যড়যন্ত্র চলছে। ফলে ধর্মীয় রাজনৈতিক দলগুলো ধর্মকে কাজে লাগিয়ে দেশের অরাজনৈতিক পরিস্থিতি সৃষ্টি করতে চেষ্টা করছে । তাই তরুণ প্রজন্মকে সব জেনে বুঝে সিদ্ধান্ত দিতে হবে এবং সচেতন থাকতে হবে। পরিশেষে পুলিশ সুপার মহোদয় পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমরা কারিগর শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার হাতিয়ার হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করবে।

শেরপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. হান্নান খানের সভাপতিত্বে কর্মশালায় জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরো, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদলসহ ইনস্টিটিউটের সকল শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।