• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা প্রস্তাব

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে শেরপুর সদর উপজেলার ৮নং লছমনপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হাইয়ের বিরুদ্ধে অনাস্থা প্রস্থাব করেছেন ইউনিয়ন পরিষদের নয়জন ইউপি সদস্য ও মহিলা সদস্য। আজ দুপুরে তাদের স্বাক্ষরিত অনাস্থা প্রস্তাব শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে জমা দিয়েছেন তারা।

অনাস্থা প্রস্তাবে উল্লেখ করা হয়েছে, ইউনিয়ন পরিষদের আট মাস মেয়াদকালে ইউপি সদস্যদের নিয়ে একটিও মিটিং করেন নি চেয়ারম্যান আব্দুল হাই। কোন আলোচনা ও পরামর্শ না করে সব কাজ একা মনগড়া করার অভিযোগ করা হয়েছে অনাস্থা প্রস্তাবে। ইউনিয়ন পরিষদের ট্যাক্স বাবদ সাত লাখ টাকা উত্তোলন করে অর্থ আত্মসাতের অভিযোগ ও পরিষদের ইউপি সদস্য ও মহিলা সদস্যকে বেতন ভাতা না দেয়ার অভিযোগও করা হয়েছে অনাস্থা প্রস্তাবে।
এছাড়া বিভিন্ন প্রকল্পের নামে বিভিন্ন ইউপি সদস্যদের কাছ থেকে ব্ল্যাঙ্ক চেক নিয়ে পরবর্তীতে গোপনে টাকা উত্তোলন করে আত্মসাৎ করে এবং গত আট মাস ধরে ধারাবাহিক বিভিন্ন দুর্নীতি অনিয়ন ও ক্ষমতার অপব্যবহারসহ স্বেচ্ছাতারিতার অভিযোগ করেছেন নয়জন ইউপি সদস্য। সরকারি অনুমতি ছাড়া রাস্তার পাশের গাছ কাটার অভিযোগও করা হয়েছে অনাস্থা প্রস্তাবে।

অনাস্থা প্রস্তাবের বিষয়ে লছমনপুর ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্বাস আলী বলেন, এই চেয়ারম্যান ইউনিয়ন পরিষদে নিজের ইচ্ছেমতো যা ইচ্ছা তাই করে। আমাদের সাথে কোন আলোচনা বা পরামর্শ করেন না। টাকা পয়সার হিসাব না দিয়ে নিজেই আত্মসাত করেন। তিনি মহিলা ইউপি সদস্যদের নানান ভয়ভীতি দেখান। তাই আমরা তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দিয়েছি।

লছমনপুর ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম বলেন, চেয়ারম্যান তার মন মর্জি কাজ করে। এলাকার মানুষের সাথে তার কোন যোগাযোগ নাই। অনিয়ম আর দুর্নীতি করে চলেন উনি। তাই আমরা নয় জনে তার বিরুদ্ধে ইউএনও স্যার ও ডিসি স্যারের কাছে অনাস্থা দিছি।

অনাস্থা প্রস্তাবের বিষয়ে লছমনপুর প্যানেল চেয়ারম্যান ও ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল হাশেম বলেন,আমরা অনাস্থা প্রস্তাবে সকল অভিযোগ উল্লেখ করেছি। আশা করি সঠিক তদন্তের পর দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

তবে এসব বিষয়ে ৮নং লছমনপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হাই বলেন, আমি এখনো কাগজটা হাতে পাইনি। তবে যা শুনলাম, তাদের উল্লেখ করা মন্তব্যগুলো মিথ্যা ও ভিত্তিহীন। কাগজ হাতে পেলে বিস্তারিত বলতে পারবো।

শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস বলেন, আমি অনাস্থা প্রস্তাবটি হাতে পেয়েছি। এটি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে পাঠানোর পর তদন্ত শুরু হবে। তদন্ত কর্মকর্তার তদন্তে অভিযোগের সত্যতা পেলে, পরবর্তীতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।