• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে আমন ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন

শেরপুরে অভ্যন্তরিন আমন ধান ও চাল ক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। আজ সকাল ১১টায় শেরপুর জেলা খাদ্য গুদামে সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শেরপুর চেম্বার অব কমাসের সভাপতি আসাদুজ্জামান রওশন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস সহ বিশিষ্ট ব্যবসায়ীগণ।

জেলা খাদ্য কর্মকর্তা আল ওয়াজিউর রহমান বাসসকে বলেন, এবার জেলায় ৪৮১৮ মেঃটন ধান এবং ৯০৪৯ মেঃটন সিদ্ধ চাউল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে সদরে ১২৭৮ মেঃটন ধান এবং ৬৪১১ মেঃটন সিদ্ধ চাল, নালিতাবাড়িতে ৯২৩ মেঃটন ধান ও চাল ৯৭২ মেঃটন, শ্রীবরদীতে চাল- ৬৩৭ মেঃটন, ধান- ১১৭৪ মেঃটন এবং ঝিনাইগাতী উপজেলায় ৭৫৮ মেঃটন চাল ও ৬৭৭ মেঃটন ধানের লক্ষমাত্রা প্রদান করা হয়েছে। জেলায় এ পর্যন্ত মিল মালিকদের সাথে প্রাপ্ত চালের মোট বরাদ্দের ৭০ শতাংশ চুক্তির আওতায় এসেছে। কৃষকেরা অ্যাপের মাধ্যমে ২০ হাজার ৮ শত ২৮জন ধান বিক্রয়ের নিবন্ধন করেছেন। কিন্তু এবার মাত্র ১৯৭ জন কৃষক আবেদন করেছে।

সরকার দলীয় হুইপ মোঃ আতিউর রহমান আতিক বলেন, স্বচ্ছতার সহিত কৃষক এবং মিল মালিকেরা যেন ধান বিক্রয় করতে পারে সেজন্য খাদ্য অধিদপ্তরকে সজাগ থাকার আহ্বান জানাচ্ছি। যে সকল মিল মালিকেরা এখনও চুক্তিবদ্ধ হননি তাদেরকে দেশ ও জাতির স্বার্থে চুক্তিবদ্ধ হওয়ার জন্য অনুরোধ করছি। তিনি আরও বলেন, দেশে কোন খাদ্য সংকট নেই। কোন গুজবে কান দেবেন না।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।