• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরের শহিদুল্লাহ রমনার ডিসি, ফাতিহা সিআইডি ও মোস্তাফিজ নীলফামারির এসপি

পুলিশ বিভাগে এসপি পদে কর্মরত শেরপুরের ৩ কৃতি সন্তানের নতুন পদায়ন হয়েছে। তাদের মধ্যে মো. শহিদুল্লাহকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি), ফাতিহা ইয়াসমিন ডলিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) ও মোস্তাফিজুর রহমানকে নীলফামারি জেলার পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে।

এদিকে ৬ আগস্ট শনিবার এক বিবৃতিতে ঢাকাস্থ শেরপুর সমিতির সভাপতি, সড়ক ও জনপথ বিভাগের সিনিয়র সচিব নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ডিপিডিসির প্রকল্প-১ এর প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আব্দুর রাজ্জাক তাদের অভিনন্দন জানিয়েছেন। সেইসাথে তারা আশা প্রকাশ করেছেন পুলিশের ওই ৩ কর্মকর্তা স্ব-স্ব কর্মস্থানে তাদের সততা, নিষ্ঠা ও যোগ্যতার পরিচয় দিয়ে আরও এগিয়ে গিয়ে শেরপুরের মুখ উজ্জল করবেন। এছাড়া আরও অভিনন্দন জানিয়েছেন শেরপুর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান, জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার।

এর আগে ৪ আগস্ট বৃহস্পতিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে মো. শহিদুল্লাহকে কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগের ডিসি থেকে রমনা জোনের ডিসি পদে এবং ৩ আগস্ট বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত পৃথক এক চিঠিতে ফাতিহা ইয়াসমিন ডলিকে ঝালকাঠি জেলার পুলিশ সুপার থেকে সিআইডিতে ও সদ্য পদোন্নতি পাওয়া মোস্তাফিজুর রহমানকে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) থেকে নীলফামারির পুলিশ সুপার পদে পদায়ন করা হয়। জনস্বার্থে দ্রুতই তাদের নতুন পদায়নের আদেশ কার্যকর হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, শেরপুরের শ্রীবরদী উপজেলায় জন্মগ্রহণকারী ২৪তম বিসিএস (পুলিশ) ব্যাচের মেধাবী কর্মকর্তা মো. শহিদুল্লাহ রাজশাহী জেলায় অত্যন্ত দক্ষতা ও সাফল্যের সঙ্গে পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি ডিবি (দক্ষিণ), এডিশনাল এসপি হিসেবে চট্টগ্রাম ও বান্দরবান এবং এসি ও এডিসি হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

ফাতিহা ইয়াসমিন ডলি শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দি ইউনিয়নের বরুয়াজানি গ্রামের ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত পরিবারের সদস্য এবং এলাকার ধনাঢ্য ও সমাজসেবী আলহাজ্ব মরহুম আবুল মুনসুর তালুকদার ও আলহাজ্ব ছাহেরা খাতুনের ৩ ছেলে ও ৪ মেয়ের মধ্যে সর্বকনিষ্ঠ। বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা ও কাকরকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহীদুল্লাহ তালুকদার মুকুল তার মেজোভাই। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে পড়াশোনা শেষ করে ২৪তম বিসিএস-এ পুলিশে যোগ দেন। তার স্বামী রফিকুল ইসলাম একজন প্রকৗশলী। পারিবারিক জীবনে তাদের ২ ছেলে সন্তান রয়েছে। ডলি ২০১৭ সালের ১৪ ডিসেম্বর অতিরিক্ত পুলিশ সুপার থেকে পদোন্নতি পেয়ে পুলিশ সুপার হন। পরে চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার পদ থেকে ঝালকাঠীর পুলিশ সুপার হিসেবে যোগ দেন। তিনি বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড ২০১৮-তে জাতিসংঘ মিশনে বিশেষ অবদান রাখায় ‘পিস কিপিং মিশন’ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন।

মোস্তাফিজুর রহমান নালিতাবাড়ী সদর ইউনিয়নের ছালুয়াতলা গ্রামের অধিবাসী সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, সাবেক ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিনের পুত্র এবং নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান লেবুর ছোটভাই। মোস্তাফিজুর রহমান ২৭তম বিসিএসে পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। কর্মজীবনে একজন পরিচ্ছন্ন ও সাহসী পুলিশ কর্মকর্তা হিসেবে তার রয়েছে সুখ্যাতি। তিনি ছাত্রজীবনে তারাগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, সরকারি নাজমুল স্মৃতি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ময়মনসিংহ নাসিরাবাদ কলেজ থেকে স্নাতক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এলাকায় তিনি রিপন নামে সমধিক পরিচিত। ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। তার উচ্চশিক্ষিতা স্ত্রী গৃহিণী।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।