• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরের কিংবদন্তী ব্যবসায়ী ইদ্রিস মিয়া’র ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার বিতরণ

শেরপুরের স্বনামধন্য ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লিঃ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বৃহত্তর ময়মনসিংহের কিংবদন্তী ব্যবসায়ী, বিশিষ্ট শিল্পপতি, দানবীর, শিক্ষানুরাগী মরহুম আলহাজ্ব ইদ্রিস মিয়া’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া ও মসজিদে মসজিদে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১২ এপ্রিল বুধবার বাদ আছর শেরপুরে শহরের বিভিন্ন মসজিদে রোজাদার মুসল্লীদের মাঝে পাঁচ হাজার ইফতার বিতরণ করা হয়। ইফতার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লি: এর চেয়ারম্যান মিসেস আলহাজ্ব রেহানা ইদ্রিস ও পরিচালক, তরুণ শিল্পপতি গুলজার মোহাম্মদ ইয়াহ ইয়া জিহান।

কোম্পানীর চেয়ারম্যান মিসেস আলহাজ্ব রেহানা ইদ্রিস বলেন, শিল্পপতি আলহাজ্ব ইদ্রিস মিয়া (আমার সাহেব) আমাদের সকলকে ছেড়ে চলে গেছেন আজ ২ বছর হলো। আমরা দোয়া করি মহান আল্লাহতায়া তাকে যেন জান্নাতুল ফেরদৌর দান করুন। মহান এ শিল্পপতি আমার সাহেব সাদা মনের মানুষ ছিলেন। তিনি মানুষকে খাওয়াতে পছন্দ করতেন, মানুষকে ভালোবাসতে পছন্দ করতেন। আজ তিনি আমাদের মাঝে নেই। আপনার কাছে আমি আমার সাহেবের জন্য দোয়া চাই।

মরহুম শিল্পপতি ইদ্রিস মিয়ার একমাত্র পুত্র কোম্পানীর পরিচালক, তরুণ শিল্পপতি গুলজার মোহাম্মদ ইয়াহ ইয়া জিহান জানান, আমার বাবা আলহাজ্ব ইদ্রিস মিয়া লব্ধপ্রতিষ্ঠিত একজন ব্যবসায়ীর পাশাপাশি পরিচ্ছন্ন, রুচিসম্পন্ন ও মানবিক বোধসম্পন্ন মানুষ ছিলেন। এজন্য তিনি তার কর্মের মাধ্যমে মানুষের মাঝে আজীবন বেঁচে থাকবেন। তার ২য় মৃত্যুবার্ষিকীতে শেরপুরের বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া ও মুসল্লীদের মাঝে পাঁচ হাজার মানুষের ইফতার সামগ্রী বিতরণ করা হলো। ওইসময় তিনি তার মরহুম বাবার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

ইফতার বিতরণকালে ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লি: এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মোতাসিম বিল্লাহ আরিফ, জিএম জাহাঙ্গীর আলম, পিএ শাখার ডিজিএম কামরুজ্জামান রিপন, বিক্রয় শাখার ডিজিএম লুতফর রহমান ঠান্ডাসহ কোম্পানীর অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০২১ সালের এই দিনে রাজধানী ঢাকার ধানমণ্ডিস্থ ডাঃ আনোয়ার খান মডার্ণ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বস ত্যাগ করেন।

শেরপুর তথা ময়মনসিংহ বিভাগের বৃহত্তর শিল্পগোষ্ঠী ইদ্রিস গ্রুপ অব কোম্পানীর প্রতিষ্ঠাতা ইদ্রিস মিয়া একাধারে শেরপুরের শিল্পপতি, শিক্ষানুরাগী, দানবীর ও সমাজসেবক ছিলেন। তিনি জীবদ্দশায় ব্যবসার পাশাপাশি বিভিন্ন শিক্ষা, ধর্মীয় ও সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা ছিলেন। শহরের শেখহাটিতে ইদ্রিসিয়া কামিল মাদ্রাসা, কামারিয়ায় জিহান সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলহাজ্ব বাবর আলী উচ্চ বিদ্যালয়, শহরের নারায়ণপুরে নান্দনিক কারুকাজ খচিত আলহাজ্ব বাবর আলী জামে মসজিদ, শেরপুরের অন্যতম প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান রেহানা ইদ্রিস মডেল একাডেমী তার হাতেই গড়া।

এছাড়া বহু স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে থেকে অনেক আর্থিক সহায়তা প্রদান করে গেছেন। তার প্রতিষ্ঠিত শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠানে হাজার হাজার শ্রমিক-কর্মচারী জীবীকা নির্বাহ করছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।