• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শীর্তাতদের মাঝে রক্তসৈনিক বাংলাদেশের কম্বল বিতরণ

কথায় আছে ‘কারো পৌষ মাস, কারো সর্বনাশ’। শীতকাল ধনীদের কাছে অনেক সুখকর সময় মনে হলেও দুস্থ অসহায় মানুষের কাছে সর্বনাশই। কারণ, শীতকাল এলেই ধনী বা মধ্যবিত্তরা মধ্যে বাহারি ডিজাইন ও নানা রঙের শীতের পোশাক কেনার ধুম পড়ে যায়। আর যাদের সামান্য একটি শীতের পোশাক কেনার সামর্থ্য নেই, তাদের কাছে শীতকাল মানেই সর্বনাশ।

প্রতিবারের ন্যায় সারাদেশে অসহায় ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র পৌঁছে দিচ্ছে রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশন।

এরই অংশ হিসেবে সোমবার ১ জানুয়ারি বিকেলে গারো পাহাড়ের সীমান্তবর্তী শেরপুরের শ্রীবরদী উপজেলার হালগড়া গ্রামে শতাধিক কম্বল বিতরণ করা হয়।

সুবিধাবঞ্চিত পথশিশু ও অসহায় দুস্থ মানুষের হাতে এসব কম্বল বিতরণ কাজের উদ্ভোদন করেন রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশন এর চেয়াম্যান রাজিয়া সামাদ ডালিয়া।

এসময় এ সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালাক মোঃ আল আমিন রাজু, ঢাকা জেলার সভাপতি এ.বি.এম মায়নুল হাসান রাসেল, শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, শ্রীবরদীর ম্যানেজমেন্ট সমন্বয়ক মোঃ সানজিমুল ইসলাম শাহীন, কুড়িকাহনিয়া ইউনিয়ন শাখার সভাপতি জাকির হোসেন, ভেলুয়া ইউনিয়নের সভাপতি কাওছার আহমেদ, শেরপুরের কার্যকরী সদস্য তানকিন তুহিন, শ্রীবরদীর কার্যকরী সদস্য রাশেদ মিয়া, মনির মিয়া, ঝিনাইগাতির কার্যকরী সদস্য রিমঝিম রিমিসহ গ্রামের লোকজন ও রক্তসৈনিকের সদস্যরা উপস্থিত ছিলেন।

গ্রামের প্রান্তিক দুস্থ মানুষ রক্তসৈনিক কম্বল পেয়ে নিজেদের অনুভুতি প্রকাশ করে ৮০ বছরের বৃদ্ধ জমিলা বেগম বলেন, ‘আমি ভিক্ষা করি। সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন গ্রামে গ্রামে মানুষের কাছ থেকে যা পায় তাই নিয়ে চাল, ডাল কিনে কোনোমতে চলে’। ‘কি করবো, ভিক্ষা না করলে খামু কি? একমাত্র ছেলে সে বিয়ে করার পর আমাকে ছেড়ে ঢাকা চলে গেছে। এই যে শীত যাচ্ছে কেউ একটা কাপড় দেয়নি। পুরাতন ছেড়া খেতা গায়ে দিয়ে কোন মতে শীত পার করছি। আজ এই কম্বল পেয়ে আমার উপকার হলো। এবারের শীতের একমাত্র সম্বল এটি।

তার মতোই রক্তসৈনিক থেকে দেওয়া কম্বল গায়ে জড়িয়ে সাইবালী (৬০) বলেন, ‘ভিক্ষা করি না সম্মানের ভয়ে। বর্তমান সময়ে সব জিনিসের যে দাম সংসার চালানো যায়না এর মধ্যে লেপ তোষক বানামু কেমনে। ৪ ছেলে –মেয়ে নিয়ে কোন মত খেয়ে পড়ে ছেড়া খেতা গায়ে দিয়েই রাত কাটায়।

তাদের মতোই রক্তসৈনিকের কম্বল পেয়ে নিজেদের আনন্দের অভিব্যক্তি প্রকাশ করেন মরিয়ম খাতুন (৩০), অছিমন খাতুন (৪৫), মর্জিনা বেগম (৪৫) পাপ্পু, রায়হান, কাননসহ আরো অনেকে।

কম্বল উপহার শেষে রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশন এর চেয়ারম্যান রাজিয়া সামাদ ডালিয়া বলেন, প্রতি বছর শীতের সময় নানা কার্যক্রম গ্রহণ করে থাকি। এই শীতেও আমাদের ক্ষুদ্র প্রচেষ্ঠা রয়েছে তবে বছরে প্রথম দিনে দরিদ্র শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে পেরে আমরা খুবই আনন্দিত। আমাদের প্রত্যেকের সমাজ তথা দেশের মানুষের প্রতি দায়-দায়িত্ব রয়েছে। আপনি আমি একা ভালো থাকবো আর প্রতিবেশী শীতে কষ্টে দিন কাটাবে এটা সুস্থ চিন্তার কথা নয়। মানুষ হিসেবে আসুন আমরা সবাই মানুষের পাশে দাঁড়ায়।

রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা পরিচালাক আল আমিন রাজু জানান, প্রতি বছরের মতো দুস্থ ও শীতার্তদের সহায়তা করতে রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশন এর সদস্যদের চাঁদা ও উপদেষ্টা মন্ডলীদের সহযোগিতা থেকে শীতবস্ত্র সংগ্রহ করা হয়। সংগৃহীত শীতবস্ত্রগুলো রাজধানীসহ শীতপ্রবণ জেলাগুলোতে তাদের স্বাধ্যমতো পর্যায়ক্রমে বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।