• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শিল্পপতি ইদ্রিস মিয়ার প্রথম মৃত্যু বার্ষিকী আজ

শেখ সাঈদ আহাম্মেদ সাবাব :
আজ ১২ এপ্রিল দেশের অন্যতম ও বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের সেরা শিল্পপতি, দানবীর, শিক্ষানুরাগী, বহু শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব মো: ইদ্রিস মিয়ার প্রথম মৃত্যু বার্ষিকী। ২০২১ সালের এই দিনে শিল্পপতি ইদ্রিস মিয়া হাজার হাজার মানুষকে কাদিয়ে চিরবিদায় নেন। তার ইন্তোকালে শেরপুরসহ বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে শোকের ছায়া নেমে আসে। আজো ভুলতে পারেনি দানবীর ইদ্রিস মিয়াকে তার কোম্পানির কর্মকর্তা-কর্মচারী, সমাজের দরিদ্র অসহায় ও বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।
ব্যক্তিগত জীবনে তিনি সৎজীবন যাপন ও ব্যবসা বানিজ্য করে জিরো থেকে হিরো হয়েছিলেন। ব্যবসা বানিজ্য ও শিল্প প্রতিষ্ঠার মাধ্যমে তিনি নিজেকে অর্থনৈতিকভাবে শক্ত ভিতের ওপর দাড় করান। তিনি দেশের বিভিন্ন স্থানে গড়ে তুলেন শিল্প প্রতিষ্ঠান। তার অধীনে কাজ করে জীবিকা নির্বাহ করেন হাজার হাজার শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাগণ। তিনি কেউ অন্যায় করলে তাকে প্রশাসনিক শাস্তি দিলেও পরবর্তেিত তার আর্থিক কষ্টের কথা চিন্তা করে সবকিছু মাফ করে দিতেন। এমন মনের মানুষকে হারিয়ে ওই কোম্পানীর শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তারা আজও কেদেঁ ফিরেন মহানুভব ইদ্রিস মিয়াকে। অনেকেই তার কথা মনে হলেই চোখের পানিতে বুক ভাসায়।
শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলার পাশাপাশি তিনি সমাজ সেবায়ও রেখেছেন অনন্য অবদান। মানুষের দূখে সুখে পাশে দাড়াতেন।
প্রতিষ্ঠা করেছেন ইদ্রিসিয়া কামিল মাদ্রাসা, আলহাজ্ব বাবার আলী জামে মসজিদ, জিহান সরাকরী প্রাথমিক বিদ্যালয়, বাবর আলী উচ্চ বিদ্যালয়, রেহানা ইদ্রিস মডেল একাডেমীসহ বহু ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান।
অসংখ্য গুনের অধিকারী আলহাজ্ব ইদ্রিস মিয়ার জন্য আজো কাদেঁন অনেকেই।
তার মৃত্যু দিবস উপলক্ষে আজ সন্ধায় ৮ হাজার মানুষের মাঝে ইফতার বিতরণ করা, ৬৩টি মসজিদে দোয়া মাহফিল, কোরআন খানি, নৃ-ফাউন্ডেশনের মাধ্যমে অসহায়দের মাঝে খাবার বিতরণ, ইদ্রিস এন্ড কোম্পানী প্রা: লি: এর সকল ব্রাঞ্চে এবং নিজ বাসায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
এদিকে তার প্রথম মৃত্যু বার্ষিকীতে গভীর শ্রদ্ধা জানিয়েছেন এবং রুহের মাগফেরাত কামনা করেছেন শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, নতুনযুগ পত্রিকার সম্পাদক মো: মেরাজ উদ্দিনসহ সাপ্তাহিক নতুনযুগ পরিবারের সদস্যগণ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।