• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

রাস্তার ধারে পরে আছে জিন্দালাশ

মোঃ আল আমিন, জামালপুর:
মারাত্বক অসুস্থ অবস্থায় ৬ বছর আগে রাস্তার পাশে ফেলে গেছেন স্বজনরা! সেই থেকে তিনি সেখানেই পরে আছেন। সেখানে থাকেন, সেখানে খান। প্রস্রাব পায়খানা সেখানেই করেন। অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে দুর্গন্ধে এখন তার কাছে মানুষ যেতে পারে না!
বেঁচে থেকেও তিনি যেন জিন্দা লাশ!

জামালপুর জেলার মেলান্দহ উপজেলার ফুলছিন্নাহ গ্রামের মরহুম বুছা মিয়ার বড় ছেলে আবু বক্কর ওরফে বাক্কার (৫৫) এর আজ এমন করুণ পরিণতি!

জানা যায়, পেশায় একজন দিন মজুর। তারও ছিল ছোট্ট একটি সংসার। ১০ বছর আগে তিনি হঠাৎ টাইফয়েডে আক্রান্ত হন। সেকারণে সঠিক চিকিৎসা না পাওয়ায় তার হাত গুলো পঙ্গু হয়ে যায়। বন্ধ হয়ে যায় উপার্যন। কিছুদিন পর অসুস্থ স্বামীকে ফেলে অন্যত্র ঘর বাঁধে স্ত্রী। দুইটি ছেলে অচল বাবাকে ফেলে চলে যায় ঢাকায়। এই অবস্থায় ৪ বছর তাকে দেখা শোনা করে ছোট ভাই আঃ জলিল। তাকে খাবার তুলে খাওয়াতে হয়, ধরে ধরে প্রস্রাব পায়খানায় নিতে হয়। অনেক সময় ঘরেই প্রস্রাব পায়খানা করে ফেলে। সেগুলো তাকে পরিস্কার করতে হয়।

এমনি এক বিতৃষ্ণায় ৬ বছর আগে বাক্কারকে জামালপুর -দেওয়ানগঞ্জ সড়কের মেলান্দহ শিমুলতলি মোড়ে রাস্তার পাশে এক ছাপড়া ঘরে রেখে যায় ছোট ভাই । সেই থেকে তিনি রোদ বৃষ্টি ঝড়ে, শীতে গরমে এখানেই পরে আছেন। মাঝে মধ্যে ছোট ভাই খাবার দিয়ে যায়। মাঝে মধ্যে অন্যরা দেয়। আবার কখনও না খেয়েও থাকেন। তার কষ্টের শেষ নাই।

বর্তমানে তিনি চোখেও দেখে না। যেখানে থাকেন সেখানেই খান, সেখানেই প্রস্রাব পায়খানা করেন। কত বছর যাবত যে গোসল করেন না তা আল্লাহই জানেন। এখন দুর্গন্ধে তার কাছেই যাওয়া যায় না। এমন দিন যেন আল্লাহ কাউকে না দেন।

আফসোস এতদিন রাস্তার ধারে পড়ে থেকেও অভাগা বাক্কার কোনো মানবাধিকার সংস্থা বা অন্য কোনো সেবামূলক সংস্থার বা পাশেই মালঞ্চ বৃদ্ধাশ্রমের নজড়ে পড়েনি ! একমাত্র মৃত্যুই যেন তার মুক্তি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।